৫০০ পর্বে ধারাবাহিক ‘মান অভিমান’

ফিচার প্রতিবেদক

দীপ্ত টিভির দর্শকপ্রিয় ধারাবাহিক মান অভিমান আশিস রায় পরিচালিত নাটকটি এক পা দু পা করে এরই মধ্যে দীর্ঘপথ পাড়ি দিয়েছে। আজ সন্ধ্যা ৭টায় নাটকটির ৫০০তম পর্ব প্রচারিত হবে।

বিখ্যাত লেখক জেন অস্টিনের জনপ্রিয় উপন্যাস প্রাইড অ্যান্ড প্রেজুডিস-এর অনুপ্রেরণায় নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত।

মান অভিমান নাটকটি মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। নাটকটির ৫০০তম পর্বে দেখা যাবে বীথি আর ফরহাদ সিদ্ধান্ত নেয় যত বাধাই আসুক, কেউ কাউকে ছেড়ে যাবে না। কিন্তু বীথির মা সালমা কিছুতেই তার মেয়েকে ফরহাদের কাছে বিয়ে দেবেন না। তিনি বীথির ইচ্ছার বিরুদ্ধে এক কোটিপতি ছেলের সঙ্গে তার বিয়ে ঠিক করেন। এর মাঝে ফরহাদের অসুস্থ মা ফারহানা লন্ডন থেকে দেশে ফিরে আসেন। তিনি চান বীথি নয়, ফরহাদের সঙ্গে বিয়ে হোক জয়িতার। মৃত্যুর আগে তিনি ভাগ্নি জয়িতাকে ফরহাদের হাতে তুলে দিয়ে তার শেষ ইচ্ছাটা পূরণ করতে চান। ফরহাদ দোটানায় পরে যায়। একদিকে মৃত্যুপথযাত্রী মায়ের শেষ ইচ্ছা, অন্যদিকে বীথির ভালোবাসা কোনটা বেছে নেবে ফরহাদ? আজ সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচারিত হবে নাটকটি।

নাটকটিতে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসা, ইমিলা হকসহ আরো অনেকে। মান অভিমান দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে শনি থেকে শুক্রবার প্রতিদিন সন্ধ্যা ৭টায়।

উল্লেখ্য, ৫০০তম পর্ব উপলক্ষে ১৯ অক্টোবর বেলা সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী, নাটকের পরিচালক আশিস রায়, লাইন প্রডিউসার জাহিদুল ইসলামসহ আরো অনেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন