বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

শিল্প বাণিজ্য

শ্রম বিধিমালা সংশোধনের তড়িঘড়িতে আইবিসির গভীর উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

শ্রম বিধিমালা সংশোধন নিয়ে সরকারের তাড়াহুড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে শ্রমিক সংগঠন ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) গতকাল এক সংবাদ সম্মেলনে উদ্বেগ প্রকাশ করে সংগঠনটি।

চলমান শ্রম বিধিমালা সংশোধন নিয়ে সরকারের তাড়াহুড়া এবং কমিটিতে আইবিসির প্রতিনিধিকে সুকৌশলে কর্মকাণ্ড থেকে বাইরে রাখার প্রতিবাদে গতকাল আইবিসির সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয় জাতীয় প্রেস ক্লাবে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রম বিধিমালা সংশোধনী কমিটির শ্রমিকপক্ষের সদস্য আইবিসির সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন স্বপন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইবিসির সভাপতি বদরুদ্দোজা নিজাম, সাধারণ সম্পাদক কামরুল হাসান, আইবিসির কেন্দ্রীয় নেতা আমিরুল হক আমিন, তৌহিদুর রহমান, কুতুব উদ্দিন আহম্মেদ, জেডএম কামরুল আনাম, গিয়াস উদ্দিন আহম্মেদ, হেদায়েতুল ইসলাম প্রমুখ।

চলমান শ্রম বিধিমালা সংশোধন নিয়ে সরকারের তাড়াহুড়োয় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তব্যে বলা হয়, শ্রম আইন বা শ্রম বিধিমালা সংশোধন এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ, যা নিয়ে তাড়াহুড়া করার কোনো সুযোগ নেই। যেখানে কোটি কোটি শ্রমিকের স্বার্থ অধিকার জড়িত রয়েছে। তাড়াহুড়ার কারণে কোনোভাবেই যেন মেহনতী শ্রমিক শ্রেণীর জাতীয়-আন্তর্জাতিকভাবে স্বীকৃত কোনো অধিকার হরণ না হয় তার প্রতি শ্রমিকপক্ষের সজাগ দৃষ্টির পাশাপাশি সরকারের নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি আমরা প্রত্যাশা করি। সরকারের চলমান কর্মকাণ্ডে যা সম্পূর্ণ অনুপস্থিত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন