বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

অনলাইন সচেতনতা বৃদ্ধিতে গ্রামীণফোনের নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

দেশের মানুষের কানেক্টিভিটি পার্টনার হিসেবে অনলাইন সচেতনতাবিষয়ক ইন্টারনেটের দুনিয়ায় জানতে হবে, কোথায় আপনার থামতে হবে উদ্যোগ শুরু করেছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির দাবি, অনলাইনে দায়িত্বশীল আচরণ ডিজিটাল ভবিষ্যৎ নিরাপদ করে তুলতে পারে। গ্রামীণফোনের উদ্যোগের লক্ষ্য সাধারণভাবে যেসব বিষয় দৃষ্টি এড়িয়ে যায়, ইন্টারনেটের সেসব সম্ভাবনা সমস্যা তুলে ধরা।

উদ্ভাবনের শুরু থেকেই ইন্টারনেট মানুষের জন্য বিভিন্ন বিষয় সম্ভব করে আসছে। নিউ নরমাল জীবনযাত্রায় কানেক্টিভিটি এবং ইন্টারনেট আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ইন্টারনেট যখন অভূতপূর্ব গতিতে অপার সম্ভাবনার সুযোগ তৈরি করেছে, তখন প্রযুক্তির সুবিধা নিয়ে নেতিবাচক ঘটনাও বাড়ছে।

গ্রামীণফোনের উদ্যোগে ডিজিটাল দুনিয়ায় বাস্তব দুনিয়ায় মানুষের আচরণগত পার্থক্যের উপেক্ষিত বিষয়গুলোর ওপর আলোকপাত করা হয়েছে। এছাড়াও দেখানো হয়েছে মানুষ অনলাইনে অনেক তথ্য সাধারণভাবেই শেয়ার করে। অথচ বাস্তব ক্ষেত্রে যেটা তারা কখনই করে না। উদ্যোগে বাস্তব দুনিয়ায় কিছু মানুষ যে কাজগুলো করা থেকে বিরত থাকে, সে কাজগুলোই কেন তারা ডিজিটাল দুনিয়ায় করে থাকে বিষয় নিয়ে প্রশ্ন তুলেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন