বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

শেয়ারবাজার

১ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইনডেক্স এগ্রোর বিডিং

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির উদ্দেশ্যে এ বছরের ১ নভেম্বর থেকে শেয়ারের প্রান্ত-সীমা মূল্য (কাট-অফ প্রাইস) নির্ধারণে ইলেকট্রনিক বিডিং শুরু করবে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ১ নভেম্বর বিকাল ৫ টা থেকে শুরু হয়ে ৪ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত টানা ৭২ ঘন্টা বিডিং অনুষ্ঠিত হবে। বিডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা (ইআই) কোম্পানিটির শেয়ারের প্রান্ত-সীমা মূল্য নির্ধারণ করবেন। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগের এ বছরের ১০ সেপ্টেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে শেয়ারের প্রান্তসীমা মূল্য নির্ধারণের অনুমোদন পায় ইনডেক্স এগ্রো। বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে কোম্পানিটি। সংগৃহীত অর্থ ভবন নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয় এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে তারা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ টাকা ৩ পয়সা, পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া যা ৪৪ টাকা ৬ পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রত আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭ পয়সা। অন্যদিকে বিগত পাঁচ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী কর-পরবর্তী নিট মুনাফার ভারীত গড়হারে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৬০ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন