মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০ | ৯ অগ্রহায়ণ ১৪২৭

টকিজ

ব্যতিক্রমী গল্পের ‘জ্বি, আমি গেঞ্জি বেচি’

ফিচার প্রতিবেদক

তরুণ প্রজন্মের নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। বরাবরই ভিন্ন ধারার নাটক নির্মাণের প্রতি আগ্রহ তার। সে ধারাবাহিকতায় ব্যতিক্রমী একটি গল্পের নাটক নির্মাণ করেছেন সম্প্রতি। জ্বি, আমি গেঞ্জি বেচি শিরোনামের নাটকটির দৃশ্যায়ন এরই মধ্যে শেষ হয়েছে। রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং হয় নাটকটির। নাটকে প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন তিন তরুণ অভিনয়শিল্পীশামীম হাসান সরকার, তানজিম হাসান অনিক কেয়া পায়েল।

নাম শুনেই কিছুটা ধারণা করা যায় নাটকটি কেমন হতে পারে। বিষয়ে শামীম হাসান বলেন, ‘‘জ্বি, আমি গেঞ্জি বেচি নাটকটির নাম শুনেই স্বাভাবিকভাবেই দর্শক বুঝতে পারবেন গল্পটা কেমন হতে পারে। নাটকে আমি তুনি চরিত্রে অভিনয় করেছি।

কেয়া পায়েল ছোট পর্দার নতুন মুখ। খুব অল্পদিনের ক্যারিয়ারে বেশকিছু নাটকে অভিনয় করে পরিচিত মুখ হয়ে উঠছেন। এবারই প্রথম নির্মাতা বান্নাহর সঙ্গে কাজ করলেন। নাটকে অভিনয় প্রসঙ্গে নিজস্ব অনুভূতির কথা জানিয়ে কেয়া বলেন, বান্নাহ ভাইয়ের পরিচালনায় এটা আমার প্রথম কাজ। তার নির্মিত নাটক অনেক দেখেছি আমি। যে কারণে তার পরিচালনায় কাজ করার আগ্রহ অনেক আগে থেকেই। আর শামীম ভাই ভীষণ সহযোগিতা পরায়ণ। নাটকটি নিয়ে খুব আশাবাদী আমি।

শামীম হাসানের সঙ্গে এটাই অবশ্য কেয়ার প্রথম কাজ নয়। এর আগে দুজনে সাখাওয়াত মানিকের নির্দেশনায় শামীম কেয়া পায়েল মাগো আমি বিদেশ যাবো না নাটকে এক বছর আগে প্রথম অভিনয় করেন। জানা যায় নির্মাতা বান্নাহর নতুন নাটকটি শিগগিরই একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন