‘সিটি এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ চালু করল সিটি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ঘরে বসেই নিজের অ্যাকাউন্ট খোলার অ্যাপ সিটি এখনই অ্যাকাউন্ট চালু করেছে সিটি ব্যাংক। যেসব গ্রাহকের নিজের জাতীয় পরিচয়পত্র আছে তারা অ্যাপ দিয়ে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকের কোনো প্রকার হস্তক্ষেপ ছাড়াই তাত্ক্ষণিক অ্যাকাউন্ট খুলতে পারবেন। ফলে গ্রাহকদের আর ব্রাঞ্চে গিয়ে কোনো ফরম পূরণ করতে হবে না। আইফোন অ্যান্ড্রয়েড উভয় ধরনের মোবাইল ফোনের জন্যই অ্যাপটি চালু করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে ব্যাংকটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কর্তৃক প্রদত্ত নীতিমালার আলোকে সিটি এখনই অ্যাকাউন্ট অ্যাপ তৈরি করা হয়েছে। প্রথমে গ্রাহকদের গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি মোবাইলে ডাউনলোড করে ইনস্টল করতে হবে। প্রথমেই গ্রাহককে অ্যাকাউন্টের ধরন বেছে নিতে হবে। এরপর ওটিপির মাধ্যমে গ্রাহকের মোবাইল নম্বর যাচাই করা হবে। পরের ধাপে গ্রাহককে তার জাতীয় পরিচয়পত্রের উভয় পাশের ছবি আপলোড করতে হবে। জাতীয় পরিচয়পত্র যাচাইয়ের পর গ্রাহককে তার একটি সেলফি তুলতে হবে এবং সেই সেলফি যাচাইয়ের পর গ্রাহককে আরো কিছু তথ্য প্রদান করতে হবে। এরপর তাকে প্রডাক্ট ব্যাংক শাখা বাছাই করতে হবে। তার পরই গ্রাহক তার অ্যাকাউন্ট খুলতে পারবেন।

উদ্যোগ সম্পর্কে সিটি ব্যাংকের এমডি সিইও মাসরুর আরেফিন বলেন, -কেওয়াইসি সিটি ব্যাংকের একটি যুগান্তকারী উদ্যোগ। এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে ডিজিটাল প্লাটফর্মের সাহায্যে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার দ্বার উন্মুক্ত হয়ে গেল। তিনি আরো বলেন, করোনা মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে অ্যাপ মানুষকে ঘরের বাইরে না এসেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিল। এর ফলে মানুষের নিরাপত্তাও নিশ্চিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন