রবিবার | নভেম্বর ০১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

ওয়ান ব্যাংক

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ও ইসি চেয়ারম্যান নির্বাচিত

সম্প্রতি এক বছরের মেয়াদে ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এএসএম শহীদুল্লাহ খান। একই সঙ্গে ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন অশোক দাশ গুপ্ত এবং এক্সিকিউটিভ কমিটির (ইসি) চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হয়েছেন জহুর উল্লাহ।

শহীদুল্লাহ খান প্রয়াত বিচারপতি এবং সাবেক স্পিকার আব্দুল জব্বার খানের সন্তান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে তিনি স্নাতক শেষ করেছেন। তিনি ঢাকা বোর্ডের অধীনে এসএসসিতে সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞানে প্রথম শ্রেণীতে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নং সেক্টরে সক্রিয় মুক্তিযোদ্ধা হিসেবে অংশগ্রহণ করেন।

শহীদুল্লাহ খান মিডিয়া নিউ এইজ লিমিটেডের এমডি এবং ইংরেজি দৈনিক নিউ এইজের প্রকাশক। তিনি হলিডে পাবলিকেশনস লিমিটেডের একজন পরিচালক। ছাত্রজীবন থেকে তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড স্বেচ্ছাসেবী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত আছেন। তিনি ১৯৬৫ সালে পূর্ব পাকিস্তানের শ্রেষ্ঠ স্কাউট এবং ১৯৬৭ সালে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন। তিনি বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের সদস্য।

অন্যদিকে ওয়ান ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত অশোক দাশ গুপ্ত দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি একজন মুক্তিযোদ্ধা। তিনি ইমট্রেক্সের সিইও এবং ইউনিরয়াল ট্রেড লিমিটেডের এমডি। এছাড়া তিনি গুপ্ত ইউনিরয়াল সিকিউরিটিস লিমিটেড অকুনোভা চক্ষু হাসপাতালের চেয়ারম্যান।

ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত ব্যাংকের পরিচালক জহুর উল্লাহ দেশের একজন বিশিষ্ট ব্যবসায়ী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে বিকম (অনার্স) ডিগ্রি অর্জন করেন। তিনি তৈরি পোশাক এর সঙ্গে সংশ্লিষ্ট পণ্যের ক্রয়, প্রস্তুত রফতানি কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত। তিনি এলএল গ্রুপের চেয়ারম্যান এবং জিটেক্স লিমিটেডের এমডি হলিডে পাবলিকেশনস লিমিটেডের একজন পরিচালক। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন