রবিবার | নভেম্বর ০১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

নর্থ সাউথ ইউনিভার্সিটি

অধ্যাপক আবদুল হান্নান এসবিইর নতুন ডিন

অধ্যাপক . আবদুল হান্নান চৌধুরী সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্সের (এসবিই) নতুন ডিন হিসেবে যোগ দিয়েছেন। তিনি ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত প্রাইম এশিয়া ইউনিভার্সিটির (পিএইউ) উপাচার্য, ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য, ২০১১ থেকে ২০১৩ সাল এনএসইউর স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্সের ডিন এবং ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত বিবিএ প্রোগ্রামের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ২০০৫ থেকে ২০১২ সাল পর্যন্ত এনএসইউর ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন তিনি এবং ২০১১-২০১৩ সাল পর্যন্ত সিন্ডিকেটের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

এর বাইরে বাংলাদেশ, কানাডা এবং আমেরিকা যুক্তরাষ্ট্রের বিভিন্ন নামি প্রতিষ্ঠানে তার ৩২ বছরের শিক্ষাদান এবং গবেষণার অভিজ্ঞতা রয়েছে। তিনি কানাডার উইন্ডসর ইউনিভার্সিটিতে ২০০২ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত, যুক্তরাষ্ট্রের বোস্টনের নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটিতে ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত, কানাডার ক্যালগারি ইউনিভার্সিটিতে ২০০১ থেকে ২০০২ সাল পর্যন্ত এবং বাংলাদেশের ইসলামিক ইউনিভার্সিটিতে ১৯৮৮ থেকে ১৯৯২ পর্যন্ত শিক্ষকতা করেন। ২০১৪ সালে তিনি চীনের ইউনান নর্মাল ইউনিভার্সিটির স্কুল অব ইকোনমিকস অ্যান্ড ম্যানেজমেন্টের একজন খণ্ডকালীন অধ্যাপক হিসেবেও কর্মরত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন