রবিবার | নভেম্বর ০১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

যুক্তরাজ্যে চারটি কার্যালয় বন্ধ করেছে ডেলয়েট

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাস মহামারী অন্য অনেক কিছুর সঙ্গে লাখ লাখ মানুষের কর্মজীবনেও পরিবর্তন এনেছে। বিশ্বজুড়ে সংস্থাগুলোকে পরিচালন ব্যয় কমিয়ে আনার বিভিন্ন উপায় নিয়ে ভাবতে বাধ্য করেছে মহামারী। এরই অংশ হিসেবে বৈশ্বিক হিসাবরক্ষণ পরামর্শক প্রতিষ্ঠান ডেলয়েট কর্মীদের বাসায় বসে কাজের নির্দেশ দিয়ে চারটি কার্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে। খবর রয়টার্স।

যুক্তরাজ্যে নিজেদের ৫০টি অফিসের মধ্যে গ্যাটউইক, লিভারপুল নটিংহাম সাউদাম্পটন কার্যালয় বন্ধ করবে ডেলয়েট। অফিসগুলোয় তাদের প্রায় ৫০০ কর্মী কাজ করতেন।

যুক্তরাজ্যে মহামারীতে কর্মীদের বাড়ি থেকে কাজের সুযোগ দিয়ে বেশ কয়েকটি সম্পত্তির লিজ নবায়ন না করার সিদ্ধান্ত নেয়া প্রথম বড় প্রতিষ্ঠান ডেলয়েট। যুক্তরাজ্যে তাদের মোট কর্মী সংখ্যা ১৯ হাজার।

ডেলয়েটের যুক্তরাজ্যের ব্যবস্থাপনা সহযোগী স্টিফেন গ্রিগস এক -মেইল বার্তায় বলেন, কভিড-১৯ আমাদের ভবিষ্যতের কাজের ধরনকে আরো ত্বরান্বিত করেছে এবং আমাদের সম্পদের পূর্ণ সদ্ব্যবহার পর্যালোচনা করতে উদ্বুদ্ধ করেছে। বন্ধ হওয়া চারটি অফিসের সব কর্মীই স্থায়ীভাবে বাড়ি থেকে কাজের জন্য নিয়োগ পাবেন বলে জানান তিনি।

নভেল করোনাভাইরাসের তীব্র সংক্রমণের পর যুক্তরাজ্যের অনেক প্রতিষ্ঠান বাড়ি থেকে কাজের দীর্ঘমেয়াদি কৌশল বিবেচনা করতে বাধ্য হয়েছে। সম্পদবিষয়ক পরামর্শদাতা কলিয়ার্স ইন্টারন্যাশনালের তথ্য অনুসারে, লন্ডনে নতুন অফিসের জন্য স্পেস ভাড়া নেয়া নাটকীয়ভাবে কমেছে। এর পরিমাণ গত বছরের তুলনায় প্রায় অর্ধেকে নেমে এসেছে। গত এপ্রিল থেকে এখন পর্যন্ত ১৫ লাখ বর্গফুট স্পেস ফেরত দিয়েছেন লিজগ্রহীতারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন