সিটি ব্যাংকে অ্যাকাউন্ট খোলা যাবে সেলফোনেই

বণিক বার্তা ডেস্ক

ঘরে বসে অ্যাকাউন্ট খোলার অ্যাপ ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ চালু করলো সিটি ব্যাংক। জাতীয় পরিচয়পত্র থাকলে এই অ্যাপ দিয়ে সম্পূর্ণ অনলাইনে তাত্ক্ষণিক অ্যাকাউন্ট খোলা যাবে। আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ধরনের সেলফোনেই এই অ্যাপটি পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কর্তৃক প্রদত্ত নীতিমালার আলোকে ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ তৈরি করা হয়েছে। 

এই অ্যাপ দিয়ে অ্যাকাউন্ট খুলতে প্রথমে গুগল প্লে-স্টোর বা অ্যাপলের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি সেলফোনে ইনস্টল করতে হবে। অ্যাপে গিয়ে প্রথমে গ্রাহককে অ্যাকাউন্টের ধরন বেছে নিতে হবে। এরপর ওটিপি-র মাধ্যমে গ্রাহকের মোবাইল নম্বর যাচাই করা হবে। পরের ধাপে গ্রাহককে তার জাতীয় পরিচয়পত্রের উভয় পাশের ছবি আপলোড করতে হবে। জাতীয় পরিচয়পত্র যাচাইয়ের পর গ্রাহককে একটি সেলফি তুলতে হবে এবং সেই সেলফি যাচাইয়ের পর গ্রাহককে আরো কিছু তথ্য দিতে হবে। এরপর তাকে প্রোডাক্ট ও ব্যাংক শাখা বাছাই করতে হবে। তারপরই গ্রাহক তার অ্যাকাউন্ট খুলতে পারবেন। খোলার সঙ্গে সঙ্গে গ্রাহক তার অ্যাকাউন্ট নম্বর পেয়ে যাবেন এবং তাত্ক্ষণিক ব্যাংকিং লেনদেন শুরু করে দিতে পারবেন।

এই উদ্যোগ সম্পর্কে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, ই-কেওয়াইসি সিটি ব্যাংকের একটি যুগান্তকারী উদ্যোগ। এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার দ্বার উন্মুক্ত হয়ে গেলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন