মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০ | ৪ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

শিল্প মালিকদের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে —বিসিক চেয়ারম্যান

বণিক বার্তা প্রতিনিধি, জয়পুরহাট

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বেশি বেশি শিল্পপ্রতিষ্ঠান স্থাপন এবং শিল্পায়ন ছাড়া উন্নত রাষ্ট্র গঠন সম্ভব নয়। বিসিকের কাজ শিল্পোদ্যোক্তা তৈরি করা এবং শিল্প মালিকদের ব্যাংকঋণের সহায়তা প্রদানের ব্যবস্থা করা। আর শিল্প মালিকদের দায়িত্ব বিসিকের সার্বিক পরিবেশ শিল্পনগরী ঠিক রাখা। সেইজন্য শিল্প মালিকদের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। গতকাল জয়পুরহাট বিসিক শিল্পনগরীর শিল্প প্লট পরিদর্শন শেষে শিল্পোদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান।

বিসিকের উপব্যবস্থাপক আবু হাশেমের সভাপতিত্বে বিসিক পরিচালক শিল্প উন্নয়ন সম্প্রসারণ (যুগ্ম সচিব) মো. খলিলুর রহমান, জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, বিসিকের রাজশাহী আঞ্চলিক পরিচালক (উপসচিব) মো. মামুনুর রশিদ, জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আনোয়ারুল হক আনু সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান বর্তমান বিসিক শিল্পনগরীর কোনো শিল্প প্লট না থাকায় তা নির্মাণের জন্য জেলা প্রশাসন, চেম্বারের যৌথ সমন্বয়ে ২০০-৫০০ একর জায়গা নির্বাচন করে বিসিক প্রধান কার্যালয়ে প্রস্তাব পাঠানোর জন্য নির্দেশনা প্রদান করেন। সময় তিনি বলেন, শিল্প সম্প্রসারণে এবং কভিড পরিস্থিতি বিবেচনায় মন্ত্রণালয়ে চাহিদা পাঠানো হয়েছে। গ্রুপভিত্তিক ছোট ছোট শিল্প মালিককে প্রশিক্ষণ প্রদান ঋণের ব্যবস্থা করা হবে।

সময় অন্যান্য শিল্প মালিকের মধ্যে বক্তব্য রাখেন সৌদি বাংলা এগ্রোভেটের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম, ফ্রেন্ড পোলট্রি অ্যান্ড হ্যাচারির ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান মল্লিক, সোহাগ-সোহান পোলট্রি হ্যাচারির চেয়ারম্যান ইলিয়াস পারভেজ প্রমুখ।

বিসিক চেয়ারম্যান এর আগে শিল্প প্লটগুলো পরিদর্শন করেন এবং উত্তরাঞ্চলের মধ্যে জয়পুরহাট বিসিক শিল্পনগরীর মান পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন