মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

খবর

মৃতের সংখ্যা আবার বিশ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক

টানা কয়েক দিন দৈনিক ১৫-১৬ জন থাকার পর আবারো ২০ পেরিয়েছে কভিড-১৯- আক্রান্ত রোগীর মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৩ জনের। সময় নতুন শনাক্ত হয়েছে আরো হাজার ১০৯ জন। দেশে করোনা পরিস্থিতি নিয়ে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দেশের ১১০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে বলা হয়, শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাজার ১০৯ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তবে গত দিনগুলোর চেয়ে নমুনা সংগ্রহ পরীক্ষার সংখ্যা কমেছে। একদিনে ১১ হাজার ১২টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ ১১ হাজার ৫৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। সময়ের মধ্যে সুস্থ হয়েছে হাজার ৫৬০ জন। মোট সুস্থ হয়েছে লাখ হাজার ২৯৮ জন। মোট শনাক্ত লাখ ৮৭ হাজার ২৯৫ জন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ৫১ হাজার ৭০২ জনের।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা কমার কারণে শনাক্তের হার কমে ১০ দশমিক ৪৫ শতাংশে দাঁড়িয়েছে। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৮ দশমিক শতাংশ। মৃতদের মধ্যে ১৮ জন নারী পাঁচজন পুরুষ। এদের মধ্যে -১০ বছরের একজন, ২১-৩০ বছরের একজন, ৩১-৪০ বছরের একজন, ৫১-৬০ বছরের পাঁচজন এবং ৬০ বছরের উপরে ১৫ জন।

মৃতদের মধ্যে হাজার ৯৬১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, হাজার ৫০৫ জনের বয়স ৫১-৬০ বছর, ৭০৮ জনের বয়স ৪১-৫০ বছর, ৩১৭ জনের বয়স ৩১-৪০ বছর, ১২৭ জনের বয়স ২১-৩০ বছর, ৪৫ জনের বয়স ১১-২০ বছর মধ্যে এবং ২৮ জনের বয়স ছিল ১০ বছরের কম।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে চলতি বছরের মার্চ। ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর জানানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন