শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

দেশীয় স্টার্টআপগুলোকে সহায়তায় নতুন উদ্যোগ মাইক্রোসফটের

নিজস্ব প্রতিবেদক

এশিয়া প্যাসিফিক অঞ্চলে স্টার্টআপ ইকোসিস্টেম শক্তিশালী করতে হাইওয়েটু ১০০ ইউনিকর্নস উদ্যোগ চালু করেছে মাইক্রোসফট। ভারতে উদ্যোগের সফলতার পর বাংলাদেশে একই উদ্যোগ চালু করল মাইক্রোসফট।

উদ্যোগের আওতায় উদ্ভাবনী স্মার্টআপগুলোকে উৎসাহিত করতে ভবিষ্যতে সত্যিকার অর্থেই যেসব স্টার্টআপের বৈশ্বিক বিস্তৃতির সম্ভাবনা রয়েছে, সেগুলোকে খুঁজে বের করতে এবং প্রয়োজনীয় সহায়তা দিতে মাইক্রোসফট সরকার খাতসংশ্লিষ্ট অংশীদারদের সঙ্গে মিলে কাজ করবে।

বিষয়ে মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আফিফ মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশে স্টার্টআপগুলোর জন্য সহায়তামূলক ইকোসিস্টেম তৈরিতে মাইক্রোসফটে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশের মতো উদীয়মান বাজার বিশ্বের দ্রুতপ্রবৃদ্ধিশীল অর্থনীতির মধ্যে অবস্থান করে নেবে। এক্ষেত্রে ইনোভেটর, ডিসরাপটর এবং ফার্স্ট-মুভার হিসেবে স্টার্টআপগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, ১৬টি দেশের (বাংলাদেশ, ভুটান, ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, নিউজিল্যান্ড, ফিলিপাইন, শ্রীলংকা, সিঙ্গাপুর, থাইল্যান্ড ভিয়েতনাম) উদ্ভাবক উদ্যোক্তাদের হাইওয়েটু ১০০ ইউনিকর্নস উদ্যোগের অংশ হতে আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন