বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

টকিজ

‘চলচ্চিত্রের জন্য এখন আমি প্রস্তুত’

ফিচার প্রতিবেদক

একাধারে নৃতশিল্পী, মডেল উপস্থাপিকা। ছোট পর্দায়ও রয়েছে তার উপস্থিতি। এখন রুপালি পর্দার জন্য নিজেকে প্রস্তুত করছেন। বলা হচ্ছে শোবিজ অঙ্গনের নতুন মুখ বারিশা হকের কথা। তরুণ প্রজন্মের মডেল তার নৃত্য উপস্থাপনার জন্য বেশ পরিচিত।

এটিএন বাংলার নূপুরের ছন্দে অনুষ্ঠানে নাচ করতে গিয়ে সেই অনুষ্ঠানের উপস্থাপনা দিয়ে উপস্থাপক হিসেবে যাত্রা হয় বারিশা হকের। ২০০৮ সালে বিটিভিতে কুইজ শো এবং বিতর্কে অংশ নেন বারিশা। বুলবুল ললিতকলা একাডেমি থেকে ক্ল্যাসিক্যাল নৃত্যে দীক্ষা নেন। এভাবেই মূলত শোবিজ অঙ্গনে তার যাত্রা। অল্প দিনের পথচলায় নৃত্য উপস্থাপনার পাশাপাশি বেশকিছু নাটকেও অভিনয় করেছেন তিনি। প্রথম নাটকে অভিনয় করেন আরটিভিতে প্রচারিত আশফাকুর রহমান রচিত পরিচালিত মন পাগল-এ। পরে হাসির পাত্রী নাটকেও অভিনয় করেন।

২০১৭ সালে মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করে দেশে ফেরেন বারিশা। এরপর চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেলেও সে সময় নিজেকে প্রস্তুত মনে করেননি তিনি। তাই তখন বড় পর্দায় কাজ করা হয়ে ওঠেনি তার। তবে এখন নিজেকে প্রস্তুত বলে মনে করছেন মডেল বারিশা হক। বলেন, বড় পর্দায় কাজ করার জন্য আমি এখন মনেপ্রাণে প্রস্তুত। পড়াশোনা শেষ করে দেশে ফেরার পর বেশকিছু চলচ্চিত্রে কাজের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু তখন আসলে তৈরি ছিলাম না। আমার লক্ষ্য ছিল বছরের মধ্যে নিজেকে প্রস্তুত করা। করেছিও ঠিক তাই। বারিশার কথায় জানা গেল, তিন বছরেরও বেশি সময় তিনি নিজেকে চলচ্চিত্রের জন্য প্রস্তুত করেছেন। তার ভাষ্যমতে, এখন তিনি পুরোপুরি প্রস্তুত চলচ্চিত্রে অভিনয়ের জন্য। আগামী বছর নিজেকে চলচ্চিত্রে দেখতে চান বলে আশাবাদী তরুণ নৃত্যশিল্পী।

বিষয়ে তিনি বলেন, প্রযোজক-পরিচালকরা যদি যোগ্য মনে করেন, তাহলে আমাকে নিয়ে কাজ করবেন। অভিনয়ে যদিও আমি সম্পূর্ণরূপে প্রস্তুত নই। তবে যারা আমাকে নিয়ে চলচ্চিত্রে কাজ করবেন, তারা চরিত্র অনুযায়ী আমাকে গ্রুমিং করিয়ে নিলে আমি পারব নিশ্চিত। চলচ্চিত্রে কাজের ক্ষেত্রে নাচ উপস্থাপনা অনেক সহযোগিতা করে বলে মনে করেন বারিশা। নৃত্যশিল্পে বারিশার পারদর্শিতার কথা অনেকেরই জানা। ক্ল্যাসিক্যাল নৃত্যে দীক্ষা নিলেও পরে বড় পর্দায় অভিনয়ের জন্য নিজেকে ফিউশন ড্যান্স, আধুনিক নৃত্যের জন্যও তৈরি করেছেন। বারিশা নিজেকে বাণিজ্যিক ছবিতে গ্লামারাসভাবেই উপস্থাপন করতে চান। নাচে উপস্থাপনায় যেহেতু দক্ষতা রয়েছে, তাই অভিনয়ের পথ চলাটা জন্য খুব বেশি কঠিন হবে না বলে প্রত্যাশা তার।

অবশ্য তরুণ অভিনেত্রী এরই মধ্যে কলকাতার একটি ছবিতে অভিনয় করেছেন। ছবির নাম এটা আমাদের গল্প করোনায় লকডাউনের কারণে কিছু কাজ বাকি থেকে গেছে ছবিটির। এতে কেবল বারিশাই নয়, আরো দেখা যাবে দর্শকনন্দিত অভিনেত্রী তারিন জাহানকে। ঢাকা কলকাতার দুই পরিবারকে নিয়ে সাজানো হয়েছে গল্পটি।

শোবিজ অঙ্গনে চলার পথে অনেকেই অনুপ্রেরণা জুগিয়েছেন বারিশাকে। তবে তার প্রিয় অভিনেত্রী পূর্ণিমা। বর্তমানে বারিশা হক বাংলাভিশনের দিন প্রতিদিন, মাইটিভির তোমাকে পাওয়ার জন্য, এসএ টিভির বেলা শেষে অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপনা করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন