বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

টকিজ

মোগাম্বো চরিত্রের জন্য অমরেশ পুরী প্রথম পছন্দ ছিলেন না!

ফিচার ডেস্ক

বলিউড ইন্ডাস্ট্রি গত কয়েক দশকে বেশ কয়েকজন প্রতিভাবান অভিনেতাকে প্রত্যক্ষ করছে। তার মধ্যে অমরেশ পুরী একজন। যিনি প্রায় চার দশক রাজত্ব করেছিলেন বলিউডে। প্রবীণ অভিনেতা ৪৫০টিরও বেশি ছবিতে কাজ করেছেন এবং রুপালি পর্দায় তার বহুমুখী প্রতিভার প্রমাণ রেখেছেন। অমরেশ পুরী বড় পর্দায় বেশকিছু আইকনিক চরিত্রে অভিনয় করেন। অনেক চরিত্র তার অনবদ্য অভিনয়ের জন্য অমর হয়ে আছে। এর মধ্যে ১৯৮৭ সালের মিস্টার ইন্ডিয়া ছবির খলনায়ক মোগাম্বো চরিত্র একটি। ছবিতে অনীল কাপুর শ্রীদেবী প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। মোগাম্বো চরিত্রটিকে বলিউডের রুপালি পর্দার ইতিহাসে অন্যতম আইকনিক চরিত্র হিসেবে দেখা হয়। এটি বলিউডের সবচেয়ে জনপ্রিয় ভিলেন চরিত্রগুলোর একটি।

কিন্তু কৌতূহলোদ্দীপক বিষয় হলো, মোগাম্বো চরিত্রের জন্য অমরেশ পুরী প্রথম পছন্দ ছিলেন না নির্মাতার। আইকনিক চরিত্রটির জন্য প্রথমে প্রস্তাব দেয়া হয়েছিল অনুপম খেরকে। প্রবীণ অভিনেতা সম্প্রতি জানান, মোগাম্বো চরিত্রটির জন্য চলচ্চিত্র নির্মাতা তত্ক্ষণাৎ তার সঙ্গে যোগাযোগ করেছিলেন। যাহোক, পরে নির্মাতারা তার পরিবর্তে অমরেশ পুরীকে নেয়ার সিদ্ধান্ত নেন। তখন ছবিতে অভিনয়ের সুযোগ হারিয়ে অনুপম খের কিছুটা ব্যথিত হয়েছিলেন। তবে তিনি স্বীকার করেছিলেন, মোগাম্বো চরিত্রে অমরেশ পুরীর অভিনয় তাকে মন্ত্রমুগ্ধ করেছিল। এমনকি চরিত্রের জন্য প্রয়াত অভিনেতাকে পছন্দের জন্য নির্মাতাদের প্রশংসাও করেছিলেন তিনি।

উল্লেখ্য, মিস্টার ইন্ডিয়া বলিউডের ইতিহাসের সর্বকালের অন্যতম ব্যবসাসফল চলচ্চিত্র। মজার বিষয় হচ্ছে, নির্মাতা আলী আব্বাস জাফর অনিল কাপুরকে নিয়ে ছবির সিক্যুয়েল তৈরির পরিকল্পনা করছেন বলে খবর প্রকাশিত হয়। খবরে বলা হয়, ছবির ওপর ভিত্তি করে তিনি ট্রিলজি নির্মাণের ঘোষণা করেছিলেন। অবশ্য তিনি এখনো কোনো চরিত্র চূড়ান্ত করেননি।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন