রবিবার | আগস্ট ১৪, ২০২২ | ৩০ শ্রাবণ ১৪২৯  

স্বাস্থ্যযত্ন

চরিত্রের অস্থিরতা ভাব মাঝে মাঝে আপনাকে অসহিষ্ণু করে তুলতে পারে

দিনটি যেমন (১৪.১০.২০২০)

বণিক বার্তা অনলাইন

আজ ১৪ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১৪=১+৪)=৫। আর এ তারিখে জন্মগ্রহণ করায় আপনি জনসাধারনের সাথে কাজ করার প্রতি হয়েছেন বিশেষভাবে অনুরাগী। আপনি বহুমুখী কর্মদক্ষতার অধিকারী; অনন্যচিত্ত, উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন, নিজের ধ্যান-ধারণা উপস্থাপনে অত্যন্ত দক্ষ এবং সাংগঠনিক শক্তিতে বলীয়ান। ভ্রমণপ্রিয় এবং প্রগতিশীল। আপনার মন চঞ্চল, চতুর এবং বিশ্লেষণধর্মী। চরিত্রের অস্থিরতা ভাব নিয়মানুবর্তী জীবনের প্রতি মাঝে মাঝে আপনাকে অসহিষ্ণু এবং বিদ্রোহী করে তুলতে পারে। আর ৫ সংখ্যার ব্যক্তি  হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ: কমলা, সবুজ, হলুদ, ফিরোজা এবং লেবু সবুজ।
শুভ বার: বুধবার এবং শুক্রবার।
শুভ রত্ন: পান্না এবং ফিরোজা।
গুরুত্বপূর্ণ তারিখ: ২, ৫, ৮, ১১, ১৪, ১৭, ২০, ২৩, ২৬ এবং ২৯।
গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৫, ৭ এবং ৮।
উপযোগী পেশা: ঠিকাদারী, সাচিবিক-কর্ম, ব্যবস্থাপনা, ট্রাভেল-এজেন্সি, সংগঠন, শিল্পকলা, পরিবহন এবং জনসংযোগমূলক কাজ হতে পারে আপনার জন্য উপযুক্ত কর্মক্ষেত্র।
বিশেষ পরামর্শ: বহুবিধ গুনের অধিকারী আপনি, তবুও, চিত্ত-চাঞ্চল্য পরিহার করে একক কাজে মন নিবিষ্ট করার চেষ্টা করুন। বড় মাপের সাফল্য অর্জন করতে পারবেন।         

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                          

(১) কাজ-কর্ম নিয়ে ভীষণ ব্যস্ততার মধ্যে থাকতে হতে পারে আজ আপনাকে। নিজের কাজ ছাড় অন্যের কিছু কাজ সম্পন্ন করার দায়িত্ব এসে পড়তে পারে আজ আপনার কাঁধে। মর্যাদা বৃদ্ধি ঘটতে পারে প্রযোজ্য কোনো সূত্র ধরে। সুনাম বৃদ্ধিও ঘটতে পারে প্রযোজ্য জনের প্রযোজ্য কারণে। অর্থযোগ শুভ আশা করা যায়। 

(২) বিশেষ কারো সহযোগিতায় বা সহায়তায় কর্মক্ষেত্রে অর্জন করে নিতে পারেন আজ আপনি বড় মাপের কোনো সফলতা। হতে পারে সেই বিশেষ ব্যক্তিটি আপনার বিপরীত লিঙ্গের কেউ। প্রেম-প্রণয়-কেন্দ্রিক বিষয়গুলো শুভ আজ। আর্থিক ক্ষেত্রটি রমরমা না হলেও, যথেষ্ঠই ইতিবাচক অবস্থানে থাকবে বলে আশা করা যায় আজ আপনার জন্য।

(৩) ‘ফটকাবাজির ব্যবসায়’ লাভবান তো নয়ই বরঞ্চ ক্ষতিগ্রস্ত আশঙ্কা রয়েছে আজ। তাই, পা ফেলুন সাবধানে এগিয়ে যান সন্তর্পণে। মামালা-মোকদ্দমায় জয়লাভ করার সম্ভাবনা রয়েছে আপনার বা আপনার পক্ষের লোকেদের। জামিন পেয়ে যেতে পারেন প্রযোজ্য জন। জমি-সম্পত্তির সূত্র  ধরে লাভবান হতে পারেন কোনো না কোনো ভাবে।

(৪) খুব সামান্য কারণে বড় ধরনের ভুল বোঝাবুঝি হবার আশঙ্কা রয়েছে আজ কাছের কোনো ব্যক্তির সাথে। তাই,  চলায়, বলায় এবং আচরণে সতর্কতা মেনে চলুন পরিমিত পরিমাণে। ক্ষতিকর যে কোনো কিছুই ঘটে যাবার আশঙ্কা রয়েছে প্রবল ভাবে আজ; তাই সতর্ক থাকা প্রযোজন সর্বক্ষেত্রেই। অর্থযোগও তেমন একটা শুভ নয় আজ। 

(৫) যে উদ্দেশ্যে বিদেশ পানে যাত্রা করতে যাচ্ছেন, আশা করা যায়, সে উদ্দেশ্য সফল হবে সর্বোচ্চ মাত্রাতেই। বেতন-ভাতা বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে প্রযোজ্য জনের। বেচাকেনায় লাভবান হতে পারেন খুচরা এবং পাইকারী পণ্যের ক্রেতা-বিক্রেতারা। ঋণ দেয়া অর্থ ফেরৎ পেয়ে যাবার সম্ভাবনা রয়েছে প্রযোজ্য ক্ষেত্রে। 

(৬) পার্থিব কাজ-কর্মে সফলতার পরিমাণ দৃষ্টিগ্রাহ্য ভাবেই বেশি হবে আশা করি হয়তো আজ। তবে, আখিরাতের কথা হিসাব করে কিছু কাজ-কর্ম করতে পারলে আখেরে আপনিই হবেন লাভবান। প্রতারক শ্রেণির মানুষ এবং মানুষের প্রতারণা হতে যতটা সম্ভব নিজেকে নিরাপদে রাখতে চেষ্টা করুন। অর্থযোগ তেমন একটা শুভ নয়। 

(৭) আপনার সম্মান বৃদ্ধি পেতে পারে আজ। কর্মক্ষেত্রে সফলতা লাভের সমূহ সম্ভাবনা আছে। অপ্রম্যাশিতভাবে কিছু অর্থ চলে আসতে পারে আজ আপনার হাতে। এমন কোনো ঘটনা ঘটতে পারে, যা আপনার সামাজিক মর্যাদা অনেকখানি বাড়িয়ে দেবে। সব মিলিয়ে দিনটি ভালোই কাটবে বরে আশা করা যায়। 

(৮) আপনার মানসিক শান্তি কিছুটা বিঘ্নিত অবস্থায় থাকলেও থাকতে পারে আজ। তবে, এ নিয়ে বিচলিত হবার কোনো কারন নেই। এ অশান্তি দূর হয়ে যাবে অচিরেই। মিটে যাবে ঝুট-ঝামেলা। সুখি হয়ে উঠবে আপনার মন অনতিবিলম্বেই। ধৈর্যশীল হবার ব্যাপারে আন্তরিকভাবে সচেষ্ট থাকুন, তাহলে অচিরেই লাভ করবেন কোনো সুসংবাদ। 

(৯) কাজ হবে না- তা নয়। তবে, বিস্তর ঝক্কি পোহাতে হবে কাজকে সফলতার সীমানায় নিয়ে পৌঁছে দিতে। প্রতারণা বা প্রবঞ্চণার চেষ্টা করতে পারে যে কেউ আজ আপনার সাথে যে কোনো ক্ষেত্রে। কাউকে বেশি আশকারা দেয়ারও প্রয়োজন নেই, আবার প্রয়োজন নেই সবাইকে অবিশ্বাস করারও। অর্থযোগ মাঝামাঝি ধরনের শুভ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন