মঙ্গলবার | অক্টোবর ২০, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

খেলা

নেইমারের হ্যাটট্রিক, আর্জেন্টিনার কষ্টের জয়

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় পেয়েছে দুই লাতিন জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা। প্রথম ম্যাচের মতো দাপুটে না হলেও ব্রাজিল পেয়েছে বড় জয়। পেরুর মাঠে ৪-২ গোলে ব্রাজিলের জয়ে দারুণ এক হ্যাটট্রিক করেছেন পিএসজি তারকা নেইমার। অন্যদিকে প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও আর্জেন্টিনার জয় ছিল কষ্টে পাওয়া। বলিভিয়ার মাঠে মেসিদের জয় ২-১ গোলের ব্যবধানে। 

লিমায় এদিনও ব্রাজিল ছিল আক্রমণাত্মক। অবশ্য শুরুতেই ধাক্কা খেয়ে বসেছিল তারা। ম্যাচের ৬ মিনিটে দূর থেকে আচমকা এক শটে পেরুকে এগিয়ে দেন আন্দ্রে কারিলো। সমতা ফেরাতে একের পর আক্রমণে পেরুর রক্ষণভাগ কাঁপিয়ে দেয় ব্রাজিল। সেই ধারাবাহিকতায় ২৮ মিনিটে পেনাল্টি আদায় কর নেন নেইমার। পরে স্পট কিকে নেইমারই দলকে সমতায় ফেরান। বিরতির আগে দু দলই চেষ্টা করেছিল এগিয়ে যাওয়ার কিন্তু গোল পায়নি কেউই। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করে ব্রাজিল। কিন্তু এবারও স্রোতের বিপরীতে দুর্ভাগ্যজনকভাবে গোল হজম তিতের দল। ৫ মিনিট পরই অবশ্য রিচার্লিসনের গোলে ম্যাচের দ্বিতীয়বারের মতো সমতা ফেরায় সেলেসাওরা। জমে উঠা ম্যাচে ৮৩ মিনিটে আবারো পেনাল্টি পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এবারও ভুল করেননি নেইমার। গোল করে ম্যাচে ব্রাজিলকে প্রথমবারের মতো লিড এনে দেন। এরপর অতিরিক্ত সময়ে আরো এক গোল করে নিজের হ্যাটট্রিক আদায় করে নেন নেইমার। 

এর আগে বলিভিয়ার মাঠে দারুণ পরীক্ষার মূখে পড়তে হয় আর্জেন্টিনাকে। উচ্চতাজনিত সমস্যার কারণে লা পাসে বরাবরই ধুঁকতে হয় আকাশী-নীলদের। এমনকি ২০০৫ সালের পর কোন জয়ও ছিল না। অবশেষে ইতিহাস বদলাল ‘আলবেসেলেস্তা’রা। অবশ্য ২৪ মিনিটে পিছিয়ে পড়ে ব্যর্থতার ধারা অব্যাহত থাকার ইঙ্গিত দিয়েছিল আর্জেন্টিনা। পরে লাওতারো মার্টিনেজ এবং জোয়াকুইন কোরেয়ার গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন