বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

স্বাস্থ্যযত্ন

দিনটি যেমন (০৮.১০.২০২০)

‘অংশীদারী ব্যবসাতে আপনার সাফল্য বিঘ্নিত হতে পারে’

আজ ৮ তারিখ। এই তারিখে জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ৮। আর ৮ সংখ্যার জাতক বা জাতিকা  হিসেবে আপনি বড় মাপের সব বাণিজ্যিক পরিকল্পনার হোতা হওয়ার সম্ভাবনা আপনার আছে। তাই, ব্যবসায়ী হিসেবে আপনি খুবই সফল হতে পারেন। তবে, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সামগ্রিক দেখাশোনা আপনি নিজ তত্ত্বাবধানে করলেই ভালো করবেন। এছাড়া, অংশীদারী ব্যবসাতেও আপনার সাফল্য বিঘ্নিত হতে পারে। একজন নির্বাহী হিসেবে আপনার কর্ম-দক্ষতা খুবই উচ্চ পর্যায়ের এবং আপনার বিচার ক্ষমতা খুবই তীক্ষ্ণ। আর্থিক বিষয়ে আপনি সৎ এবং বিশ্বস্ত। স্বভাবগত ভাবেই আপনি একজন আদর্শবান  ব্যক্তি। আর আপনার জন্য-

শুভবর্ণ : নীল, কালো, সবুজ, বাদামী এবং ছাই রং।

শুভ বার : শনিবার এবং রবিবার।

শুভ রত্ন: কালো হীরা, পদ্মনীলা এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৪, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শারীরিক ক্রীড়া-কসরত, ঠিকাদারী, ওকালতি, জজিয়তি, সংগীত, ধর্ম, সময়, প্রকাশনা, পোল্ট্রি, বনায়ন, কয়লা, বিজ্ঞান, আর্থিক-নীরিক্ষা, সেনা বা প্রতিরক্ষা বাহিনী এবং ধাতব পদার্থ সংশ্লিষ্ট কর্মক্ষেত্র বা ব্যবসা-বাণিজ্য। 

বিশেষ পরামর্শ : সংগ্রামই আপনার জীবন এবং সংগ্রামই আপনার ভাগ্য, তাই যত বেশি সংগ্রামী আপনি হতে পারবেন, ততই আপনি প্রসন্ন করে তুলতে পারবেন আপনার ভাগ্যকে।      

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                                       

(১) সবরকম প্রস্তুতি মজুদ থাকার সত্ত্বেও আপনার কাজ-কর্ম আজ ব্যাপকভাবে বিঘ্নিত হবার আশঙ্কা আছে। এ জন্য ধৈর্যশীলতা দেখানো এবং মাথা ঠান্ডা রাখা আজ খুবই জরুরি একটি কাজ। পেটের যত্নে আন্তরিক থাকাটাও আরেকটি জরুরি কাজ। কারো সাথে ভুল বোঝাবুঝি ঘটার আশঙ্কার সব পথ এড়িয়ে চলুন আজ। 

(২) কাজ-কর্ম নিয়ে বেশ খানিকটা দৌড়ের মধ্যে থাকতে হতে পারে। তবে, আশা করা যায়,  ফলপ্রসূ হবেন। অর্থাৎ, যে কাজ নিয়ে এত দৌড়-ঝাপ, সে সব কাজকর্মে সফলতা লাভ করবেন। যে কোনো সূত্রে কিছু অর্থলাভ করারও সম্ভাবনা আছে। এছাড়াও, সম্ভাবনা রয়েছে কোনো সূত্রে আর্থিকভাবে লাভবান হবার।    

(৩) আপনি যদি কখনো কারো সাথে প্রতারণামূলক আচরণ করে থাকেন, তাহলে, তার প্রতিফল স্বরূপ কারো দ্বারা প্রতারিত হবার আশঙ্কা রয়েছে। অবশ্য জীবনে যদি  কখনো কারো সাথেই প্রতারণা করে না থাকেন, তাহলে কেউ যে আজ আপনার সাথে প্রতারণা করতে আসবে না, সেরকম কোনো নিশ্চয়তা দেয়া যাচ্ছে না।   

(৪) তর্ক-বাহাসে জড়াতে যাবেন না আজ বিপরীত লিঙ্গের  কোনো ব্যক্তির সাথেই। কেননা, এমনটি করলে, আশঙ্কা রয়েছে সময় এবং মানসিকতা নষ্ট হওয়ার; পাশাপাশি এ থেকে কোনো শুভ ফল লাভের কোনো রকম সম্ভাবনাও নেই। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। মূল্যবান (কোনো বৈধ) সুযোগ কাজে লাগাতে চেষ্টা করুন। 

(৫) প্রতিনিয়ত বাধা পেতে পেতে, এদেশের অনেক মানুষের অভ্যাসটাই এখন এমন হয়ে গেছে যে, কাজ-কর্মে বাধা না পেলেই (মনে হয় আজকাল) তারা বিরক্ত হয়। যাই হোক, তবুও কৌশলি হতে চেষ্টা করুন কাজ-কর্মের পথে বাধা পেরিয়ে যেতে। রোগ-বালাই যত সামান্যই হোক, যথাযথ চিকিৎসকের পরামর্শ নেয়ার চেষ্টা করুন। 

(৬) আর্থিক বা অর্থ-ব্যবস্থাপনার ব্যাপারে তাক-লাগানো দক্ষতা দেখাতে সমর্থ হতে পারেন আপনি; এর দ্বারা নিজের উপর আস্থা এবং অন্যের কাছে আপনারবিশ্বাসযোগ্যতা এবং নির্ভরশীলতা নতুন করে বাড়তে পারে। তবে, প্রেম-প্রণয় সংক্রান্ত যে কোনো পদক্ষেপ মূলতবী রাখুন আজ। সচেষ্ট থাকুন দাম্পত্য সম্প্রীতি  বৃদ্ধি করার কাজে। 

(৭) কাজের চাপ বাড়তে পারে। এমনকি অন্য কারো কাজের দায়িত্ব ঘাড়ে নিতে হতে পারে প্রযোজ্য কোনো কারনে। আয়-উপার্জন বৃদ্ধি পাওয়ার মত কোনো ঘটনা ঘটতে পারে। কর্মহীন জাতক-জাতিকা কাজ-কর্ম পেয়ে যেতে পারেন। যে কোনো ভাবে আপনার সুনাম বৃদ্ধি পেতে পারে আজ। অর্থযোগ শুভ আজ আপনার জন্য।  

(৮) কোনো নারী বা পুরুষের সহযোগিতায় বা অনুপ্রেরণায় বিশেষ কোনো কাজে সফলতা পেতে পারেন আপনার বিশেষ কোনো কাজে। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে লাভ করতে পারেন আনন্দদায়ক কোনো অভিজ্ঞতা। যে কোনো সূত্রে কিছু অর্থলাভের সম্ভাবনাও রয়েছে। বিদেশ যাত্রার কাজে অগ্রগতি আসতে পারে। রাজনৈতিক কারনে ব্যস্ততা বাড়তে পারে আজ।  

(৯) জমি-সম্পত্তি কেনা-বেচার কোনো সুযোগ আসতে পারে এবং সেই বেচা-কেনায় আপনি হতে পারেন লাভবান। লাভজনক হয়ে উঠতে পারে যে কোনো কৃষিজ পণ্যের সাধারণ কেনাকাটা বা বাণিজ্য। যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করার সম্ভাব্য সবধরনের পূর্ব সতর্কতা হাতের কাছে মজুদ রাখতে চেষ্টা করুন আজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন