রবিবার | জানুয়ারি ২৪, ২০২১ | ১১ মাঘ ১৪২৭

শেয়ারবাজার

কাসেম সিল্ক ও কাসেম টেক্সটাইলের পরিচালকদের ১ লাখ টাকা করে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে লেনদেন করা কাসেম সিল্ক মিলস লিমিটেড ও কাসেম টেক্সটাইল মিলস লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতীত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বুধবার (৭ অক্টোবর) বিএসইসির ৭৪৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কাসেম সিল্ক মিলস তাদের ২০১৫, ২০১৬ ও ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত বার্ষিক আর্থিক প্রতিবেদন এবং ২০১৬, ২০১৭ ও ২০১৮ হিসাব বছরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ ও সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯-এর ২সিসি ধারা ভঙ্গ করেছে। এ কারণে কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতীত) ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে কাসেম টেক্সটাইল মিলস তাদের ২০১৫, ২০১৬ ও ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত বার্ষিক আর্থিক প্রতিবেদন এবং ২০১৬, ২০১৭ ও ২০১৮ হিসাব বছরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ ও সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯-এর ২সিসি ধারা ভঙ্গ করেছে। এ কারণে কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতীত) ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন