বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

ফ্রেন্স ওপেনের ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগ!

ক্রীড়া ডেস্ক

অভিজাত খেলা হিসেবে টেনিস বরাবরই ম্যাচ ফিক্সিংয়ের মতো বিতর্কের বাইরে ছিল। কিন্তু এবার চলমান ফ্রেন্স ওপেনের একটি ম্যাচকে ঘিরে এসেছে ফিক্সিংয়ের মতো গুরুতর অভিযোগ। ইতোমধ্যে ফ্রান্সে এ নিয়ে পুলিশি তদন্তও শুরু হয়েছে। 

প্যারিস প্রসিকিউটর অফিসের পক্ষ থেকে মঙ্গলবার বলা হয়েছে, জালিয়াতি এবং প্রত্যক্ষ ও পরোক্ষ দুর্নীতির অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করেছে তারা। এই অভিযোগ মূলত নারী দ্বৈতের প্রথম রাউন্ডের একটি ম্যাচে। যে ম্যাচে রোমানিয়ান তারকা আন্দ্রেয়া মিতু ও প্যাট্রিকা মারির প্রতিপক্ষ ছিলেন রাশিয়ার ইয়ানা সিজিকোভা ও যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেনগলে। 

টেনিস ইন্ট্রিগ্রিটি ইউনিট (টিআইইউ) তদন্তের বিষয়ে অবগত থাকার কথা বললেও, বিস্তারিত কিছু বলতে রাজি হয়নি। গুরুতর এই অভিযোগটি নিয়ে তদন্ত শুরু হয়েছে অক্টোবরের ১ তারিখ থেকে। যার দায়িত্বে আছে ফ্রেন্স পুলিশের সেন্ট্রাল সার্ভিস অফ রেসেস অ্যান্ড গেমস (এসএসসিজি)।

এর আগে জার্মান পত্রিকায় ডায়ে ওয়েল্ট এবং ফ্রেন্স স্পোর্ট দৈনিক এল’ইকুইপের পক্ষ থেকে বলা হয়, ৩০ সেপ্টেম্বর ১০ নম্বর কোর্টে অনুষ্ঠিত হওয়া ম্যাচে বাজি ধরার সন্দেহজনক প্যাটার্ন দেখা গেছে। যেখানে ভেতরের এক সূত্রের বরাত দিয়ে ডায়ে ওয়েল্ট দাবি করে, এই ম্যাচকে ঘিরে কয়েক লক্ষ ইউরো বাজি ধরা হয়েছে। মূল অভিযোগটি আনা হয় পঞ্চম গেমের দ্বিতীয় সেটটি নিয়ে।

টেনিস দুনিয়ায় ম্যাচ ফিক্সিং দুর্লভ ঘটনা হলেও, এ বিষয়টি সামনে আসায় নড়েচড়ে বসেছে সংশ্লিষ্টরা। 

আল জাজিরা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন