চট্টগ্রাম বন্দরে লোহা চুরি করতে গিয়ে পড়ে গিয়ে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বন্দরে সংরক্ষিত এলাকায় চুরি করতে গিয়ে গুরুতর আহত এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম মো. শামীম (৩৫)। 

আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এছাড়া একই ঘটনায় আহত চারজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তারা হলেন- মো. জসীম, মো. ফারুক, মো. শফিকুল ইসলাম ও মো. রবিউল ইসলাম।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী উপপরিদর্শক শীলব্রত বড়ুয়া বণিক বার্তাকে বলেন, বন্দর থেকে পাঁচজনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে । এর মধ্যে শামীম নামে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বন্দর কর্মকর্তারা জানান, আজ ভোরে বন্দরের সংরক্ষিত এলাকায় অবস্থিত কাস্টমসের নিলাম গোলায় এই পাঁচজন পুরনো লোহার টুকরো চুরির চেষ্টা করছিলেন। সিসিটিভিতে বিষয়টি দেখতে পেয়ে বন্দরের নিরাপত্তা বিভাগের কর্মীরা নিলাম গোলা ঘেরাও করে রাখেন। এ সময় তারা দেয়াল টপকে পালানোর সময় নিচে পড়ে আহত হন। এই পাঁচজনের কাছ থেকে ৫৩ বোতল বিদেশী মদ, দুটি চাপাতি, একটি কাটার, আট পিস ইয়াবা বড়ি, ৫০০ কেজি পুরনো লোহার টুকরো ও নগদ ১৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। পুরনো লোহার টুকরো চুরি করে বন্দর থেকে বাইরে নেয়ার কাজে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়েছে।

চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক বণিক বার্তাকে বলেন, নিলাম গোলার সীমানা দেয়াল টপকে পালানোর সময় নিচে পড়ে আহত হন তারা। বন্দর থানায় নেয়া হলে তাদের চিকিৎসা শেষে এজাহার দায়ের করার পরামর্শ দেয়। হাসপাতালে নেয়ার পর শামীম নামে একজনের মৃত্যু হয়। চিকিৎসা শেষে বন্দর থানায় মামলা দায়ের করা হবে।

বন্দর থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, পাঁচজন জখম হওয়ায় চিকিৎসা করে তাদের বিরুদ্ধে এজাহার দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। চিকিৎসা শেষে এজাহার দায়ের করার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন