হোয়াইট হাউজ কেন ডেঞ্জার জোন?

বণিক বার্তা ডেস্ক

অফিসগুলোতে ভিড়, দর্শনার্থীদের অবিরত চাপ প্রেসিডেন্ট মাস্ক ব্যবহারকারীদের অপছন্দ করার বিষয়গুলো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ভবন হোয়াইট হাউজকে কভিড-১৯ সংক্রমণের বিপজ্জনক স্থানে পরিণত করেছে। সম্প্রতি ডোনাল্ড ট্রাম্প, ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পসহ হোয়াইট হাউজে কর্মরত বেশ কয়েকজন কভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন।

শুক্রবারও ট্রাম্পের ফ্লোরিডায় সমাবেশের পরিকল্পনা ছিল, যদিও করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হওয়ার পর এটা বাতিল করা হয়। গত সপ্তাহে তিনি ফ্লোরিডা জর্জিয়ার কয়েকশ সমর্থকের সঙ্গে ঘরের ভেতরে দেখা করেছিলেন।

ছোট অফিস করিডোরসহ হোয়াইট হাউজ একটি সাধারণ সরকারি অফিস ভবনের মতো। আর সেখানেই প্রায় ৪০০ জন মানুষ কাজ করে। প্রেস উইংয়ে কাজ করা সাংবাদিকরা আরো বেশি সংকীর্ণ জায়গায় থাকেন, যদিও তারা মাস্ক ব্যবহার করলেও অনেক কর্মীই তা করেন না। ট্রাম্প প্রায়ই মাস্ক ব্যবহার নিয়ে ঠাট্টা করেছেন এবং ঘন ঘন পরীক্ষার কারণে তিনি নিজেকে নিরাপদ হিসেবে উল্লেখ করেছেন।

কয়েকদিন আগে ট্রাম্পকে বিতর্ক চালাতে সহায়তা করা নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিস্টি বলেন, আমরা যখন বিতর্কের প্রস্তুতি নিচ্ছিলাম তখন ওই কক্ষে কেউ মাস্ক পরে ছিলেন না। সেই কক্ষে প্রায় পাঁচ থেকে ছয়জন লোক ছিল বলেও মন্তব্য করেন তিনি।

এএফপি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন