বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

১৯৮০০ কর্মী করোনা আক্রান্ত, জানাল অ্যামাজন

বণিক বার্তা অনলাইন

বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজান জানিয়েছে, কোম্পানির ১৯ হাজারের অধিক কর্মী এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে কোম্পানির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের প্রায় ৬৫০টি শহরে ছড়িয়ে রয়েছে অ্যামাজনের ব্যবসা অবকাঠামো। এসব শহরের প্রত্যেকটিতে রয়েছে কোম্পানির ওয়্যারহাউস। আর ওয়্যারহাউসসহ বিভিন্ন পরিষেবা মিলিয়ে কর্মরত প্রায় ১৩ লাখ ৭০ হাজার কর্মী। 

সম্প্রতি অ্যামাজনের কিছু লজিস্টিক সেন্টার ও ওয়্যারহাইসের কর্মীরা করোনাভাইরাস সুরক্ষায় কোম্পানির নেয়া ব্যবস্থা যথেষ্ট নয় সমলোচনায় সরব হয়েছিলেন। তাদের অভিযোগ, সহকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ঠিকমতো জানানো হচ্ছে না। দেশে মহামারী শুরুর দিকে কর্মীরা বিক্ষোভও করেছেন।

এই পরিস্থিতিতে এবার বিবৃতি দিয়ে আক্রান্তের পরিসংখ্যান জানিয়ে বিবৃতি দিল অ্যামাজন। বিবৃতিতে জানাল, এখন পর্যন্ত কোম্পানির ১৯ হাজার ৮০০ কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিবৃতিতে অ্যামাজন আরো বলেছে, মহামারীর শুরু থেকেই আমরা কর্মীদের সচেতন করে চলেছি। নতুন সংক্রমণের খবর পেলেই ভবনের সবাইকে সে ব্যাপারে অবহিত করা হয়েছে।

তবে নিজেদের কর্মীদের মধ্যে আক্রান্ত হওয়ার হার কম বলেই মনে করছে ই-কমার্স জায়ান্টটি। কর্তৃপক্ষের মতো, যুক্তরাষ্ট্রের সাধারণ জনগণের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজারের বেশি কর্মী আক্রান্ত হতেন।

সূত্র: ওয়ালস্ট্রিট জার্নাল

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন