এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ

বিচার বিভাগীয় তদন্ত শুরু, ৬ অভিযুক্তের ডিএনএ নমুনা সংগ্রহ

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। গতকাল দুপুরে তদন্ত কমিটির চার সদস্যের দল ঘটনাস্থল এমসি কলেজ ছাত্রবাস পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

এদিকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া আট আসামির মধ্যে ছয়জনের ডিএনএর নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হাজির করে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

ঘটনাস্থলে তদন্ত কমিটি: গতকাল দুপুরে ঘটনাস্থল এমসি কলেজের ছাত্রাবাসসহ আশপাশের এলাকা পরিদর্শন করেন বিচার বিভাগীয় তদন্ত দলের সদস্যরা। সময় তারা ঘটনার বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করেন।

এর আগে কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠানের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন তারা। সংশ্লিষ্ট অন্যদের সঙ্গেও তারা আলাপ করেন। সিলেটের জেলা দায়রা জজ মো. বজললুর রহমানের নেতৃত্বাধীন বিচার বিভাগীয় তদন্ত দলের অন্য সদস্যরা হলেন মহানগর মুখ্য হাকিম মো. আবুল কাশেম, অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিনুন নেছা সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন নেছা।

কমিটির সদস্যরা জানান, উচ্চ আদালতের নির্দেশে তারা তদন্তকাজ শুরু করেছেন। ১৫ দিনের মধ্যে তারা আদালতে প্রতিবেদন দাখিল করবেন।

আসামির ডিএনএ নমুনা সংগ্রহ: ধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া ছয় আসামির ডিএনএ নমুনা গতকাল সংগ্রহ করা হয়েছে। দুপুর সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার বলেন, এজাহার নামীয় ছয় আসামির নমুনা সংগ্রহ করার পর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আবার পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে।

নমুনা দেয়া আসামিরা হলেন সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, অর্জুন লস্কর, রবিউল ইসলাম, আইনুদ্দিন রাজন আহমদ।

জড়িতদের ছাড় না দেয়ার ঘোষণা পররাষ্ট্রমন্ত্রীর: সিলেটের এমসি কলেজের ঘটনায় সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন।

তিনি বলেন, এমসি কলেজের ঘটনায় যে বা যারা জড়িত, তারা যে দলেরই হোক না কেন, তাদের ছাড় দেয়া হবে না। কারণ সরকার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন