বুধবার | অক্টোবর ২৮, ২০২০ | ১২ কার্তিক ১৪২৭

খবর

কুয়েতের আমিরের স্মরণে বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক

বণিক বার্তা অনলাইন

বাংলাদেশের বন্ধু রাষ্ট্র কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদ আল জাবের আল সাবাহ’র স্মরণে আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে। এ উপলক্ষে আজ বাংলাদেশের সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে অবস্থিত মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

গতকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, কুয়েতের সদ্য প্রয়াত আমিরের রুহের মাগফিরাত কামনায় আজ দেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে আমিরের আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

শেখ সাবাহ আল আহমেদ আল জাবের আল সাবাহ বাংলাদেশ সময় গত মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণ ও সরকার এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে আমি কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর মৃত্যু সংবাদ জানতে পেরে গভীরভাবে শোকাহত হয়েছি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন