দিনটি যেমন (০১.১০.২০২০)

আজ ১ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা ১। আর জন্মসংখ্যা ‘১’-এর জাতক বা জাতিকা হিসেবে আপনি অপরিমেয় প্রাণশক্তিতে ভরপুর এবং জন্মগতভাবেই নেতৃত্বগুনে বলীয়ান। অসম ইচ্ছাশক্তি এবং প্রবল আত্মবিশ্বাসের সমন্বয়ে গঠিত আপনার প্রকৃতি। সাধারণত অন্যদের আকর্ষণের কেন্দ্র বিন্দুতে থাকতেই আপনি বেশী পছন্দ করেন। কখনো কখনো আপনার হৃদয় যথেষ্ঠ মমতাপূর্ণ এবং সংবেদনশীল অথচ পারিপার্শ্বিকতার কারণে সাধারণত জনসমক্ষে তার তেমন একটা প্রকাশ ঘটতে দেখা যায় না। আপনার জন্য-

শুভ বর্ণ : সাদা, সোনালী, কমলা, গোলাপী, বেগুনী এবং সবুজ।
শুভ বার : রবিবার।
গুরুত্বপূর্ণ তারিখ : ১, ২, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ১৯, ২০, ২২, ২৫, ২৮, ২৯ এবং ৩১।
গুরুত্বপূর্ণ সংখ্যা : ১, ৪, ৭, ৮ এবং ৯।
শুভ রত্ন: পোখরাজ এবং অ্যাম্বার।
উপযোগী পেশা : কোন সরকারি বা আধা-সরকারি প্রতিষ্ঠান, পাবলিক লিমিটেড কোম্পানি, বেসরকারি সংস্থা, চিকিৎসা, শিক্ষকতা, পশু-চিকিৎসা, মন্ত্রিত্ব, রাজনীতি, মনোবিজ্ঞান, ফ্যাশন-ডিজাইন, আইন-ব্যবসা, দন্ত-চিকিৎসা, লেখালেখি, পরিচালনা, সাহিত্য এবং জাদুঘর সংশ্লিষ্ট কাজ-কর্মে বা ব্যবসা-বাণিজ্যে আপনি লক্ষণীয় পর্যায়ে উন্নতি অর্জন করতে পারবেন।
বিশেষ পরামর্শ : আপনার প্রতিভা বিকাশ লাভ করার জন্য উপযোগী পরিবেশে আপনি সবসময় বসবাস করতে চেষ্টা করুন। আর পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ আপনি সব সময় কাজে লাগাতে চেষ্টা করুন।      

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                                   

(১) প্রকৃতির একটা সাধারণ বৈশিষ্ট্য হলো, প্রকৃতিকে বিরক্ত না করলে, সে সাধারণত কারো ক্ষতি করে না। প্রকৃতির যেকোনো ধরনের রুষ্টতা থেকে নিজেকে বাঁচিয়ে চলতে চেষ্টা করুন আজ। ব্যবসায়ী সমাজকে ব্যবসা ক্ষেত্রে উত্থান-পতনটা আজ একটু বেশি মাত্রাতেই ফেইস করতে হতে পারে। আপনার চিন্তায় বা কোনো পরিকল্পনায় কিছুটা বা অনেকখানি পরিবর্তন আসতে পারে আজ।

(২) প্রেমের যে সম্পর্ক গড়ে তোলার জন্য দীর্ঘদিন ধরে ঘষ্টাঘষ্টি চলছিল. তার একটা ইতিবাচক ফয়সালা হয়ে যাবার সম্ভাবনা রয়েছে আজ। আকস্মিকভাবে কিছু অর্থপ্রাপ্তি ঘটে যাবার সম্ভাবনা রয়েছে আজ, পরিমাণে তা সামান্যই হোক অথবা অঢেল। সামাজিক ক্ষেত্রে  প্রযোজ্য কারো সাথে সুসম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

(৩) কাজ-কর্মে অন্যের সহযোগিতা পাবেন ব্যাপকভাবেই পেতে পারেন আজ। এমনকি অচেনা-অজানা কারো সহযোগিতা পেয়েও আপনার বিশেষ কোনো কাজ সম্পন্ন  হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। যেকোনো বৈধ সূত্রে কিছু অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে আজ। পরচর্চা এবং পরনারী দুটোই এড়িয়ে চলুন। 

(৪) অতিপ্রাকৃতিক বা আধিভৌতিক বিষয়ে বিশেষ কোনো জ্ঞান বা অভিজ্ঞতা লাভের সম্ভাবনা রয়েছে আজ। দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে এমন যেকোন পথ এড়িয়ে চলতে চেষ্টা করুন। সুযোগ থাকলে আজই একটি বৃক্ষ রোপন করুন। যে কোনভাবে অর্থের অপচয় যেন না ঘটে, সতর্ক থাকুন সে বিষয়ে।  

(৫) প্রতিযোগিতামূলক পরীক্ষা বা পরীক্ষার ফলাফল আপনার প্রত্যাশার থেকেও ভালো হয়ে যাবার সম্ভাবনা রয়েছে আজ। যেকোনো সূত্রে কিছু অর্থলাভ ঘটে যাবার সম্ভাবনাও একেবারে অমূলক নয়। ছাত্রছাত্রীরা পড়ালেখার ক্ষেত্রে মনোযোগ আরো বেশি বৃদ্ধি করতে পারলে সফল হবেন। পেটের যত্নে আন্তরিক থাকতে চেষ্টা করুন।

(৬) আপনি যত বড় বিজ্ঞ ব্যক্তিই হয়ে থাকুন না কেন, কোনো বিষয়ে কোথাও অযাচিতভাবে পাণ্ডিত্য দেখাতে যাবেন না। আর লক্ষ্য রাখবেন, কোনো যুক্তি বা উদাহরণই যেন আপনার স্বাভাবিক ধর্মচর্চার পথে বাধা হয়ে উঠতে না পারে। যানবাহন চালনায় বা ব্যবহারে সাবধানতার পরিমাণ বাড়িয়ে দিন। 

(৭) সর্বকাজে সহজ সফলতা আশা করতে পারেন আজ। তবে লক্ষ্য রাখবেন, এ ক্ষেত্রে কোথাও যেন আপনার চেষ্টায় ত্রুটি বা কমতি না থাকে। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে আপনার দিনটি আজ লক্ষ্যণীয়ভাবে ভালো কাটবার সম্ভাবনা আছে। সম্মানিত ব্যক্তিকে তার প্রাপ্য সম্মান থেকে বঞ্চিত করতে যাবেন না যেন, আপনার জানামতে সেই ব্যক্তি যদি একজন দুরাচারীও হয়।

(৮) নতুন কোনো কাজে লক্ষ্যণীয় পর্যায়ের সফলতা পেয়ে যাবার সম্ভাবনা রয়েছে। মা, মাটি এবং মানুষ এই তিনটি বিষয়ের প্রতি যথাযথ মাত্রায় বিনম্র এবং সহানুভূতিশীল থাকার চেষ্টা করুন। অত্যন্ত আকস্মিকভাবে কিছু পরিমাণ টাকা আপনার হাতে চলে আসার সম্ভাবনা রয়েছে আজ। যে কোনো কাজই মাথা ঠান্ডা রেখে করার চেষ্টা করুন আজ।   

(৯) পৃথিবীতে কিছু মানুষ আছেন যারা কোনো কিছুতেই সন্তুষ্ট হতে পারেন না। যত ভালো কিছুই ঘটুক, তারা বলেন, এর চেয়ে তো আরো ভালো কিছু হতে পারতো। আপনি যদি সে ধরনের কোনো ব্যক্তি হয়ে না থাকেন, তবে জানাই, বিশেষভাবেই শুভ কোনো সংবাদ বা ঘটনা অপেক্ষা করে আছে হয়তো আজ কেবল আপনারই জন্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন