বুধবার | অক্টোবর ২৮, ২০২০ | ১২ কার্তিক ১৪২৭

দেশের খবর

গোয়ালন্দ উপজেলা পরিষদের উপনির্বাচন

আ.লীগের প্রার্থী পরিবর্তনে পাল্টাপাল্টি কর্মসূচি

বণিক বার্তা প্রতিনিধি রাজবাড়ী

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. মোস্তফা মুন্সীর মনোনয়ন বাতিলের দাবিতে দলের একাংশ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। অন্যদিকে মানববন্ধন কর্মসূচি প্রতিহতের ডাক দেয় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ। আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি কেন্দ্র করে গতকাল সকাল থেকে উত্তেজনা বিরাজ করছে। এর জের ধরে দফায় দফায় বিক্ষোভ মিছিল মহাসড়ক অবরোধ করা হয়। কর্মসূচি শেষে বাড়ি ফেরার পথে দুপুরে উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের মোটরসাইকেল ভাংচুর তাকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে প্রতিপক্ষের কর্মীরা। এর প্রতিবাদে পুনরায় বিকাল ৫টায় উপজেলা আওয়ামী লীগ শহরে আবারো বিক্ষোভ মিছিল বের করে।

মানববন্ধন প্রসঙ্গে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী বলেন, মোস্তফা মুন্সী বিএনপি-জামায়াত থেকে সদ্য আওয়ামী লীগে এসেছেন। তার মতো একজন অনুপ্রবেশকারী দলীয় হাইকমান্ডকে ভুল বুঝিয়ে নৌকা প্রতীক নিয়েছেন। আমরা সিদ্ধান্তের পরিবর্তন চাই। আমরা দলের মধ্য থেকে পরীক্ষিত ত্যাগী কোনো নেতাকে পুনরায় মনোনয়ন দেয়ার দাবি জানাচ্ছি।

অন্যদিকে নৌকার প্রার্থী মোস্তফা মুন্সী বলেন, আমি কোনোকালেই বিএনপি-জামায়াতের রাজনীতিতে যুক্ত ছিলাম না। আমার বিরুদ্ধে এটা অপপ্রচার চালানো হচ্ছে। কেন্দ্রীয়ভাবে দলীয় প্রধান শেখ হাসিনার স্বাক্ষরে আমাকে এখানে মনোনয়ন দেয়া হয়েছে। যারা এর বিরুদ্ধে যাচ্ছেন তারা আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিপক্ষে যাচ্ছেন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফুজ্জামান বলেন, আমরা উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ এড়াতে এবং শান্তি বজায় রাখতে মহাসড়কে অবস্থান নিই। কোনো গ্রুপকে বাধা দিতে বা কোনো গ্রুপকে সুবিধা করে দেয়া আমাদের লক্ষ্য ছিল না। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন