শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

পাবজি মোবাইল

ইরাঙ্গেল ২.০ সংস্করণে রোমাঞ্চকর সব ফিচার

বণিক বার্তা ডেস্ক

পাবজি মোবাইল সবসময় গেমারদের একটি শক্তিশালী বাস্তবসম্মত যুদ্ধকৌশলের অভিজ্ঞতা দিয়ে থাকে। এর ভিত্তিতেই ব্র্যান্ডটি ক্রমাগতভাবে নিউ ইন-গেম ইভেন্ট, ম্যাপস আপডেট নিয়ে আসছে, যা পাবজি মোবাইলপ্রেমীদের ক্ষেত্রে নতুন কৌশল প্রণয়ন এবং নিয়মিত বিভিন্ন সেটিংসের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার মাধ্যমে নিজেদের দক্ষতাকে চ্যালেঞ্জ করতে পারে।

পাবজি মোবাইল . সংস্করণ নিয়ে আসার মধ্য দিয়ে প্লেয়ারদের সর্বাধিক বাস্তবসম্মত অসাধারণ গেমিংয়ের অভিজ্ঞতা নিয়ে এসেছে। উন্নত নান্দনিকতার মাধ্যমে পারস্পরিক ইন্টারঅ্যাকশনগুলোর দক্ষতা অর্জন, নতুন রিমাস্টার ভার্সনটি বিশেষ করে সর্বাধিক জনপ্রিয় ইরাঙ্গেল মানচিত্রে একটি নিখুঁত সেরা যুদ্ধক্ষেত্রের পরিবেশ তৈরি করে। অন্যদিকে ইরাঙ্গেল . সংস্করণ আপগ্রেড করার মাধ্যমে গেমটিতে চারটি প্রাথমিক উপাদান নির্বাচন করা হয়েছে। এর মধ্যে রয়েছে ব্র্যান্ড নিউ ম্যাপ ইলিমেন্টস, রিসোর্স পয়েন্টের বৃহৎ পরিবর্তন, পুনরায় ডিজাইনকৃত ভবন, একটি ক্লিনার ইউএক্স সংশোধিত ভিজ্যুয়াল।

নতুন ইরাঙ্গেল মানচিত্রতে বেশকিছু গ্রাফিকের আপডেট নিয়ে আসা হয়েছে। এর মধ্যে রয়েছে, বিল্ডিং সামগ্রিক পরিবেশের আপডেট। নতুন আপডেটে মাটি, পানি আকাশকে আরো বাস্তবসম্মতভাবে তুলে ধরা হয়েছে। এছাড়াও গেমপ্লে অভিজ্ঞতা বাড়ানোর জন্য আল্ট্রা এইচডি ফাংশনেও গেমাটি উপভোগ করা যাবে।

পাবজি মোবাইলের . সংস্করণের মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন হলো, ক্লিন সিম্পল ইউএক্স। পরিবর্তনগুলোর মাধ্যমে অ্যাপটি চালু করার সঙ্গে সঙ্গে একজন প্লেয়ার নতুন অভিজ্ঞতা পেয়ে থাকে। সে অনুযায়ী একজন প্লেয়ার কোন ম্যাপ বা মোডে গেমটি খেলবে তা সিদ্ধান্ত নিতে পারে।

বিদ্যমান ফিচারগুলো আপগ্রেড করা ছাড়াও পাবজি মোবাইল এখন যুদ্ধক্ষেত্রে বিভিন্ন ধরনের ফিচার অন্তর্ভুক্ত করেছে, যা প্লেয়ারদের নিজেদের রক্ষা করার পাশাপাশি তাদের প্রতিপক্ষের ওপর আকস্মিক আক্রমণের পরিকল্পনা করতে ভূমিকা রাখে। পাবজি মোবাইলের ম্যাপের জনপ্রিয় ড্রপগুলোতে উল্লেখযোগ্য পরিবর্তন করা হয়েছে।

ইরাঙ্গেল . সংস্করণে ভবনগুলোতে বড় ধরনের কাঠামোগত পরিবর্তন দেখানো হয়েছে। এটি শুধু আক্রমণ প্রতিরক্ষার অভিজ্ঞতাকেই বাড়িয়ে তোলে না। বরং প্লেয়ারদের নতুন কৌশল নিতে সাহায্য করে। পাবজি মোবাইলের কিছু ভবনের বেসমেন্ট যুক্ত করা হয়েছে, যাতে প্লেয়াররা তাদের শত্রুদের কাছ থেকে লুকিয়ে থাকার পাশাপাশি আরো লুট সংগ্রহ করতে পারবে।

পাবজি মোবাইল কর্তৃপক্ষের দাবি, ২০২০ পাবজি মোবাইলপ্রেমীদের জন্য একটি রোমাঞ্চকর বছর। যেখানে ভক্তরা নতুন অভিজ্ঞতা উপভোগ করতে পারছে। নতুন মানচিত্র এবং সিজনের যাত্রার সঙ্গে সঙ্গে এটি সত্যিকার অর্থে একটি নতুন যুগের সূচনা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন