শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

উন্নত গ্রাহক সেবা নিশ্চিতে দেশে রিয়েলমির ১০০ ব্র্যান্ডশপ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে ক্রমবর্ধমান স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা সিলেটসহ গুরুত্বপূর্ণ স্থানে দুই মাসে ১০০টি ব্র্যান্ডশপ চালু করেছে। তরুণ প্রজন্মের স্মার্ট ডিভাইসপ্রেমীদের পার্সোনাল, হোম ট্রাভেল তিনটি ক্যাটাগরিতে ট্রেন্ডি পণ্য প্রদর্শন উন্নত কাস্টমার সার্ভিস দিতে ব্র্যান্ডশপগুলো চালু করা হয়েছে, যা গ্রাহকদের আরো কাছে পৌঁছে দেবে বলে প্রত্যাশা রিয়েলমি বাংলাদেশ সংশ্লিষ্টদের।

রিয়েলমি ট্রেন্ডি ডিজাইনে প্রযুক্তিপ্রেমী তরুণদের জন্য স্মার্টফোন এআইওটি সামগ্রী এনে যে অত্যাধুনিক লাইফস্টাইল উপহার দিতে চায়, ব্র্যান্ডশপগুলো চালুর মাধ্যমে তারই বহিঃপ্রকাশ ঘটেছে।

টেক ট্রেন্ডসেটার ব্র্যান্ড হিসেবে শুরু থেকে রিয়েলমি তরুণদের পছন্দের প্রযুক্তি নিয়ে আসার চেষ্টা করছে। একই সঙ্গে রিয়েলমির ব্র্যান্ডশপগুলো সব স্মার্টফোন এআইওটি পণ্য আনার মাধ্যমে ++এন প্রডাক্ট স্ট্র্যাটেজির বাস্তবায়ন করছে। ব্র্যান্ডশপগুলোতে ফ্যানরা রিয়েলমির বিভিন্ন পণ্য পাবেন।

ব্র্যান্ডের ওপর গ্রাহকদের আস্থা বজায় রাখতে রিয়েলমি সেবায় গুরুত্বারোপ করছে। ক্রমবর্ধমান গ্রাহক সেবা নিশ্চিত করতে রিয়েলমি ১০০টি ব্র্যান্ডশপ চালু করেছে এবং ক্রমান্বয়ে দেশের বিভিন্ন অঞ্চলে ব্র্যান্ডশপ চালুর প্রক্রিয়া অব্যাহত রেখেছে। রিয়েলমির গ্লোবাল ব্র্যান্ড ম্যানেজার রিভস লি বলেন, একটি টেক ট্রেন্ডসেটার ব্র্যান্ড হিসেবে ভোক্তাদের আস্থা এবং আনুগত্য বজায় রাখার জন্য রিয়েলমি উন্নতমানের সেবার প্রয়োজনীয়তা বোঝে। কারণে গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদানে রিয়েলমি ব্র্যান্ডশপের সংখ্যা বাড়াচ্ছে এবং এর মাধ্যমে গ্রাহকদের জন্য আরো উন্নত সার্ভিস নিশ্চিত হবে।

বাংলাদেশের স্মার্টফোন মার্কেটে প্রবেশের শুরুতে রিয়েলমি সি টু স্মার্টফোন লঞ্চ করে। এর চমত্কার সাফল্যের পর ফাইভ আই, সি থ্রি সিক্স সিরিজের তত্কালীন সর্বশেষ ফোন সিক্স আই, সিক্স ছাড়াও সি ইলেভেন বাজারে আনে রিয়েলমি। সাশ্রয়ী উন্নত ফিচারের প্রতিটি স্মার্টফোন গ্রাহকপ্রিয়তা লাভ করে এবং ব্যাপক প্রশংসা অর্জন করে। সম্প্র্রতি ব্র্যান্ডটির সি সিরিজের সর্বশেষ ফোন রিয়েলমি সি সেভেন্টিনের গ্লোবাল লঞ্চ শুরু করে বাংলাদেশ থেকে। দারাজে ফোনের ফার্স্ট সেলে মাত্র মিনিটের মধ্যে ৩০০০ ইউনিট বিক্রি হয়।

২০১৮ সালের মাঝামাঝি সময়ে বৈশ্বিক স্মার্টফোন বাজারে প্রবেশ করে রিয়েলমি। ব্র্যান্ডটি এরই মধ্যে বিশ্বব্যাপী সাড়ে চার কোটি মানুষের হাতে পৌঁছেছে। চলতি বছরের শেষ নাগাদ আকর্ষণীয় প্রাইস সেগমেন্টে রিয়েলমি অন্তত ৫০টি এবং আগামী বছরের শেষ নাগাদ ১০০ এআইওটি পণ্য বাজারে আনার পরিকল্পনা করেছে। রিয়েলমি ব্র্যান্ডশপগুলো টেক সামগ্রীর ব্যাপারে তরুণদের আগ্রহ বাড়িয়ে একটি স্মার্ট কমিউনিটি গড়ে তুলতে সাহায্য করছে এবং তরুণদের মধ্যে প্রযুক্তিচিন্তা বাড়াচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন