শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খেলা

আর্সেনালকে হারাল দুরন্ত লিভারপুল

ক্রীড়া ডেস্ক

গত মৌসুমটা যেখানে শেষ করেছিলো সেখান থেকেই যেন শুরু করল লিভারপুল। লিডস ইউনাইটেড ও চেলসি হারিয়ে দারুণভাবে মৌসুম শুরু করা লিভারপুল এবার হারাল আর্সেনালকে। ম্যাচজুড়ে দাপট দেখানো লিভারপুল জিতেছে ৩-১ গোলের ব্যবধানে। 

ঘরের মাঠ অ্যানফিল্ডে এদিন শুরু থেকেই দারুণ ছন্দে ছিল লিভারপুল। মাঝ মাঠের নিয়ন্ত্রণ নিয়ে সংঘবদ্ধ আক্রমণে বারবার তারা কাঁপাতে থাকে আসের্নাল ডিফেন্স। এর মাঝে কয়েকবার কাছাকাছি গিয়ে গোলও হাতছাড়া করেছে ‘অল রেড’রা। একবার সাদিও মানের জোরালো শট ঠেকান আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো। আরেকবার আলেকসান্দার আরনল্ডের শট প্রতিহত হয় ক্রসবারে লেগে। লিভারপুল যখন অলআউট অ্যাটাকে তখনই স্রোতের বিপরীতে পাল্টা আক্রমণ থেকে অ্যান্ডি রবার্টসনের ভুলে গোল হজম স্বাগতিকরা। ২৫ মিনিটের মাথায় গোলটি আসে আলেকসান্দার লাকাজেত্তের কাছ থেকে। পিছিয়ে পড়েও অবশ্য দমে যায়নি লিভারপুল। গোল শোধে সময় নেয় মাত্র তিন মিনিট। মোহাম্মদ সালাহর দারুণ এক অ্যাসিস্টে লিভারপুলকে সমতায় ফেরান মানে। ৬ মিনিট পর লিডও নিয়ে নেয় ইয়ুর্গেন ক্লোপের দল। নিজের ভুল শোধরে গোলটি করেন রবার্টসন। বিরতির আগে আর কোন দল গোলের দেখা পায়নি।

বিরতি থেকে ফিরেও দাপট ছিল লিভারপুলের। তবে পাল্টা আক্রমণে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল আর্সেনালও। কিন্তু নিজেদের ভুলে কিংবা লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারের দক্ষতায় গোল বঞ্চিত হয়েছে ‘গানার’রা। শেষ দিকে গিয়ে লিভারপুলের হয়ে তৃতীয় গোলটি আদায় করে নেন ডিয়েগো জোটা। ফলে তিন ম্যাচে তৃতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন