বুধবার | নভেম্বর ২৫, ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

খবর

জননেত্রীর জীবন একটি সংগ্রামী জীবনের উপাখ্যান —সেমিনারে তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, জাতির সংকটে, সংগ্রামে, উন্নয়নে, অর্জনে দেশের মানুষের পাশে নেতৃত্বে একটিই নাম, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।

গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে প্রেস ক্লাব আয়োজিত নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা: বিশ্ব নেতৃত্বে বাংলাদেশ সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আজ (সোমবার) বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। জননেত্রীর জীবন একটি সংগ্রামী জীবনের উপাখ্যান। আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি ১৯৮১ সালের ১৭ মে মাসে বাংলাদেশে পদার্পণ করেছিলেন। সেদিন লাখো মানুষের সমাবেশে তিনি বলেছিলেন, মা-বাবা-ভাই-ভাবীসহ পরিবারের সবাইকে হারিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে তাদের খুঁজে পেয়েছেন। এই প্রায় ৪০ বছরের পথ চলায় শেখ হাসিনা বাংলাদেশের মানুষের পাশে থেকেছেন সংকটে, সংগ্রামে, উন্নয়নে, অর্জনে একটিই নাম হয়ে।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার একটি অতুলনীয় গুণ হচ্ছে সব সংকটের মধ্যে প্রচণ্ড ঝঞ্ঝার মধ্যেও তিনি অবিচল থেকে সংকট মোকাবেলা করতে পারেন, আর সে কারণেই তিনি অনন্য।

. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বেই বাংলাদেশের শিকলবন্দি গণতন্ত্র মুক্তি পেয়েছে, মার্শাল ডেমোক্রেসি থেকে আমরা পূর্ণ গণতন্ত্র পেয়েছি, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। তার জাদুকরী নেতৃত্বেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে রূপান্তরিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন