দোয়া ও মিলাদ মাহফিলে ওবায়দুল কাদের

শেখ হাসিনার শক্তি সততা পরিশ্রম ও মানবিকতা

নিজস্ব প্রতিবেদক

দোয়া মিলাদ মাহফিলের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করল ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলীয় সভাপতির জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, ঢাকা মহানগর উত্তর দক্ষিণ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এতে শেখ হাসিনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

দোয়াপূর্ব বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আজ (সোমবার) আমাদের জাতীয় জীবনের এক স্মরণীয় দিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেছিলেন আমাদের আস্থার সোনালি দিগন্ত, প্রেরণার দীপ্যমান শিখা, আমাদের স্বপ্নময় অর্জনের কাণ্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শৈশব থেকে আজ অবধি সুদীর্ঘ পথপরিক্রমা কখনই কুসুমাস্তীর্ণ ছিল না। কণ্টকাকীর্ণ পথ পেরিয়ে পৌঁছেছেন আজকের অবস্থানে। দেশের মানুষের ভোট ভাতের অধিকার প্রতিষ্ঠার এক অতন্দ্রপ্রহরী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। ৭৩তম জন্মবার্ষিকীতে আপনাকে জানাই দেশের গণমানুষের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা, শ্রদ্ধা ভালোবাসা। মহান স্রষ্টার কাছে প্রার্থনা করি আপনার সাফল্য, সুস্বাস্থ্য এবং দীর্ঘজীবন।

শেখ হাসিনার রাজনীতির ইতিহাস তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পিতার পাঠশালায় রাজনীতির পাঠ নেয়া কন্যা ইডেন কলেজের নির্বাচিত ভিপি হওয়ার মধ্য দিয়ে প্রবেশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সে ধারাবাহিক পথপরিক্রমায় আজ হয়ে উঠেছেন পিতার ছায়া, আদর্শিক উত্তরাধিকার। দেশের কোটি মানুষের হূদয়ের স্পন্দন। মমতার আধার। তিনি ভালোবাসেন দেশের প্রতি ইঞ্চি মাটি। তিনি অসহায়, দরিদ্র মানুষের ভালোবাসার ঠিকানা। উদার আকাশের মতো বিস্তৃত যার হূদয়। তার শক্তি সততা, পরিশ্রম, মানবিকতা আর পিতার মতো দেশের মানুষের প্রতি অপার ভালোবাসা। তাই তো তিনি আজ দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বনেতাদের কাতারে, মর্যাদার আসনে। বৈশ্বিক সংকট মোকাবেলায় তার দক্ষতা এবং দূরদর্শিতার প্রশংসা করে যাচ্ছে বিশ্ব সম্প্রদায়। সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক নেতৃত্বের এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি। স্বীকৃতি পেয়েছেন মাদার অব হিউম্যানিটির। তার উদাহরণ তিনি নিজেই। দেশে তার জনপ্রিয়তা এখন সবার শীর্ষে। তিনি দলের চেয়েও অধিক জনপ্রিয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন