জোকিন ফিনিক্স ও রুনির ঘরে ‘রিভার’

ফিচার ডেস্ক

কয়েক মাস আগেই শোনা গিয়েছিল জোকারখ্যাত অভিনেতা জোকিন ফিনিক্স রুনি মারা দম্পতি তাদের প্রথম সন্তানের অপেক্ষায় আছেন। ২০১৯ সালের মে মাসে জোকিন রুনি বিয়ে করেন। বিয়ের সময়ই গর্ভবতী ছিলেন রুনি। সম্প্রতি জানা গেছে কয়েক মাস আগেই তারা এক পুত্র সন্তানের মা-বাবা হয়েছেন। সুসংবাদটি নিশ্চিত করেছেন পরিচালক ভিক্টর কোসাকোভস্কি। জুরিখ ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০- অংশ নেয়ার সময় বিষয়টি নিশ্চিত করেন ভিক্টর। উৎসবে তার একটি ছবির স্ক্রিনিং হয়েছে, ছবিটির নির্বাহী প্রযোজক আবার জোকিন ফিনিক্স।

এক প্রশ্নোত্তর সেশনে ভিক্টর কোসাকোভস্কি বলেন, কিছুদিন আগেই সে (জোকিন ফিনিক্স) একটি শিশুর বাবা হয়েছে। পুত্রসন্তানের নাম রাখা হয়েছে রিভার। কারণেই জোকিন উৎসবে হাজির হতে পারেনি। অবশ্য সন্তানের ব্যাপারে জোকিন রুনি নিজেরা কিছু প্রকাশ করেননি। অবশ্য দম্পতি আগে থেকেই মুখ বন্ধ রেখেছেন।

জোকিন ফিনিক্সের ছেলের নাম রাখা হয়েছে রিভার নামটির সঙ্গে জোকিনের বড় ভাইয়ের স্মৃতি জড়িয়ে আছে। জোকিনের বড় ভাইয়ের নাম ছিল রিভার ফিনিক্স। ১৯৯৩ সালে মাত্র ২৩ বছর বয়সে রিভার ফিনিক্স মারা যান।

কিছুদিন আগে অ্যান্ডারসন কুপারকে দেয়া এক সাক্ষাত্কারে নিজের ওপর মৃত ভাইয়ের প্রভাব নিয়ে কথা বলেছিলেন জোকিন। তার কথা পেশাগত জীবনে তিনি ভাইয়ের রেখে যাওয়া কিংবদন্তি দিয়ে প্রভাবিত। আমরা একসঙ্গে এবং আলাদাভাবে যত কাজ করেছিলাম, সেগুলোয় তার একটা উপস্থিতি আছে। আমি যে ছবিতেই কাজ করি না কেন, তাতে রিভারের উপস্থিতি থাকে। সব ছবিতেই তার কোনো না কোনো সংযোগ টের পাই। বিভিন্ন উপায়ে আমরা আমাদের জীবনে তার উপস্থিতি এবং অভিভাবকত্ব উপলব্ধি করি। ভাই নিয়ে জোকিনের মন্তব্য থেকেই সন্তানের নাম কেন রিভার রেখেছেন তা স্পষ্ট হয়।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন