শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

দুর্ঘটনার দায়ে অস্ট্রেলিয়ার থিম পার্ককে ২৫ লাখ ডলার জরিমানা

বণিক বার্তা ডেস্ক

জনপ্রিয় একটি রাইডে চার আরোহীর মৃত্যুর কারণে অস্ট্রেলিয়ার ড্রিমওয়ার্ল্ড থিম পার্ককে ৩৬ লাখ অস্ট্রেলিয়ান ডলার বা ২৫ লাখ ডলার জরিমানা করেছে অস্ট্রেলিয়া। ২০১৬ সালে দেশটির সবচেয়ে বড় থিম পার্কটির ওয়াটার রাইডে দুর্ঘটনায় দুই নারী দুই পুরুষ আরোহী মারা গিয়েছিলেন। খবর এএফপি, বিবিসি।

কুইন্সল্যান্ডের একটি আদালত বলছেন, তারা অনুসন্ধানে দেখেছেন যে ড্রিমওয়ার্ল্ড থিম পার্কটি রাজ্যের কর্মস্থলে স্বাস্থ্য নিরাপত্তা আইন লঙ্ঘন করেছে। 

অস্ট্রেলিয়ান সিকিউরিটিজ এক্সচেঞ্জের কাছে পাঠানো এক বিবৃতিতে দুর্ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছে থিম পার্কটির মালিক প্রতিষ্ঠান আর্ডেন্ট লেইজার। গত জুলাইয়ে নিরাপত্তা বিধি লঙ্ঘনেরও দায় স্বীকার করেছে কোম্পানিটি। ক্ষতিগ্রস্ত বেশির ভাগ পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছে বলে জানিয়েছে আর্ডেন্ট।

উল্লেখ্য, ২০১৬ সালের অক্টোবরে থান্ডার রিভার র্যাপিডস রাইডে দুটি র্যাফট একে অন্যের সঙ্গে ধাক্কা খায়। এতে দুটি র্যাফটই উল্টে যায় এবং চারজন মারা যান। নিহত চারজন হচ্ছেন ক্যাট গুডচাইল্ড, লুক ডরসেট, রুজবে আরাগি সিন্ডি লুউ। নিহতদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের কাজ নভেল করোনাভাইরাস মহামারীর কারণে বন্ধ রয়েছে। আগামী কয়েক মাসের মধ্যেই তা শুরু হবে বলে জানিয়েছে আর্ডেন্ট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন