শুক্র-শনিবারেও টিসিবির ট্রাক সেল চালু রাখার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের মতোও শুক্র ও শনিবারে ট্রাকের মাধ্যমে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণের সুপারিশ উঠে এসেছে সংসদীয় কমিটির বৈঠকে। 

সরকারি প্রতিষ্ঠান সংক্রান্ত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ উঠে এসেছে। কমিটির সভাপতি আ. স. ম. ফিরোজের সভাপতিত্বে সংসদ ভবনে আজ সোমবার বৈঠকটি অনুষ্ঠিত হয়। 

কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ এবং মুহিবুর রহমান মানিক বৈঠকে অংশ নেন। 

সংসদ সচিবালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র নবম বৈঠকে টিসিবি সম্পর্কে বিশদ আলোচনা হয়। বৈঠকে টিসিবির জনবল বৃদ্ধি, প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং আপৎকালীন মজুদ সক্ষমতা বৃদ্ধির জন্য কমিটি সুপারিশ করেছে।

বৈঠকে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা) কর্তৃক উৎপাদিত খাদ্য বা পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রয়ের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি। 

এছাড়া, বৈঠকে টিসিবির ডিলার নিয়োগে সব ধরনের অনিয়ম রোধকল্পে স্থানীয় সংসদ সদস্য বা উপজেলা চেয়ারম্যানের মতামত গ্রহণ করাসহ ডিলারদের সব ধরনের কারসাজি বন্ধ করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন