বুধবার | অক্টোবর ২৮, ২০২০ | ১২ কার্তিক ১৪২৭

খেলা

ফ্রেঞ্চ ওপেন ২০২০

জয়ে জন্মদিন উদযাপন হালেপের

ক্রীড়া ডেস্ক

রোববার ২৯তম জন্মদিন ছিল সিমোনা হালেপের। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে দারুণ এক জয়ে জন্মদিনটা রাঙালেন রোমানিয়ান তারকা। সারা সরিবেস টর্মোকে ৬-৪, ৬-০ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন রোলাঁ গারোঁর সাবেক চ্যাম্পিয়ন। 

এটা ছিল হালেপের টানা ১৫তম জয়। তবে এটি বিশেষ গুরুত্ববহ হয়ে ওঠে তার জন্মদিনের কারণে। এ জয়টি তার জন্য বিশেষ উপহার হিসেবেই এল। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে হারের পর থেকে অপরাজিত থাকা হালেপ বলেন, ‘হ্যাঁ, এর অনুভুতি সত্যিই স্পেশাল। আজ আমি যথার্থ এক উপহার পেলাম। যদিও এক রুমের মধ্যে থাকতে হচ্ছে বলে আমি উদযাপন করতে পারিনি। সঙ্গী শুধু এক বোতল পানি!’ 

তিনি আরো বলেন, ‘ছাদের নিচে (নতুন ফিলিপ-চাতিয়ের কোর্ট) প্রথম ম্যাচ খেলতে পেরে আমি সত্যিই সম্মানিত বোধ করছি। জন্মদিনে খেলা ও রোলাঁ গারোঁয় খেলা আমার জন্য বিশেষ এক উপলক্ষ্য এনে দেয়। এটা বিশেষ দিন হওয়ায় আমি কেবলই উপভোগ করতে চেয়েছি।’

আসলেই উপভোগ করেছেন। তাই প্রথম সেটে খানিকটা চাপে থাকলেও পরের সেটে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দেন তিনি। অ্যাশলেই বার্টির অনুপস্থিতিতে শীর্ষ বাছাইয়ের সম্মান পাওয়া হালেপ এ জয়ে শিরোপার দাবিদাব হিসেবেও জানান দিলেন। 

রোববার ফ্রেঞ্চ ওপেনের প্রথম দিন জয় পেয়েছেন ইউএস ওপেনের ফাইনালিস্ট ভিক্টোরিয়া আজারেঙ্কা ছাড়াও ক্যারোলিন গার্সিয়া, মারিয়া সাক্কারি, ইউজেনি বুশার ও এলিস মের্টেনস। সাতবারের মেজরজয়ী ভেনাস উইলিয়ামসকে হারিয়েছেন স্লোভাকিয়ার ক্যারোলিনা স্মিয়েদলোভা। পরের বছরের আসরে আসবেন কিনা, এমন প্রশ্ন করা হলে ৪০ বছর বয়সী ভেনাসের ঝটপট উত্তর, ‘হ্যাঁ, নিশ্চিতভাবেই।’

এদিন ব্রিটেনের নাম্বার ওয়ান ২৯ বছর বয়সী জোহানা কন্টাকে ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দেন যুক্তরাষ্ট্রের ১৬ বছর বয়সী খেলোয়াড় কোকো গাফ। 

ছেলেদের এককে ব্রিটেনের অ্যান্ডি মারেকে ৬-১, ৬-৩, ৬-২ গেমে হারিয়েছেন সুইজারল্যান্ডের স্তান ভাভরিঙ্কা। এদিন জয় পান আলেক্সান্ডার জেভেরেভ, বেনো পাইরে, জন ইসনার, জন সিনার, কেই নিশিকোরি।

আজ প্রথম রাউন্ডে খেলতে নামছেন ছেলেদের এককে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ছাড়াও আমেরিকান হেভিওয়েট সেরেনা উইলিয়ামস। 

সূত্র: বিবিসি ও ফ্রেঞ্চ ওপেন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন