শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

খেলা

অবশেষে মুমিনুলদের শ্রীলংকা সফর স্থগিত

ক্রীড়া প্রতিবেদক

আশঙ্কা আগে থেকেই ছিল, সফর নিয়ে দুই বোর্ডের দ্বন্দ্বও ক্রমশ বাড়ছিল। সেই ধারাবাহিকতায় শেষ পর্যন্ত শ্রীলংকা সফর স্থগিত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। 

আজ সোমবার শ্রীলংকার উদ্দেশে উড়াল দেয়ার কথা ছিল মুমিনুলবাহিনীর। যদিও সেটি যে হচ্ছে না তা আগেই বোঝা গিয়েছিল। মূলত শ্রীলংকার কভিড-১৯ কোয়ারেন্টিন শর্তকে ঘিরে দুই বোর্ডের মধ্যে বিরোধ দেখা দেয়। এর ফলস্বরূপ এবার স্থগিত হলো সফরটি। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, শ্রীলংকা বাংলাদেশের দেয়া সব প্রস্তাবেই রাজি ছিল। কেবল একটি শর্তে রাজি ছিল না। ওইটাই আসল শ্রীলংকার নিয়ম অনুযায়ী, যেকোন ব্যক্তিকে সেখানে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। হোটেল থেকেও বের হওয়া যাবে না।

তিনি আরো বলেন, এই অবস্থায় আর সুযোগ নেই সফরের। আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছি। ওদের কিছু করার থাকলে আগেই করতো, অনেক সময় নিয়েছি এমনিতে। আর কিছু হবে না।

মূলত এই সফর নিয়ে শ্রীলংকার শর্ত ছিল, বাংলাদেশ টিম সেখানে গিয়ে ১৪ দিন কক্ষ থেকেও বের হতে পারবে না। ফলে এ সময়ে বাংলাদেশের খেলোয়াড়দের অনুশীলনের সুযোগও থাকছে না। যা বিসিবি সভাপতির দৃষ্টিতে ‘অতিরিক্ত’। এসময় অন্য কোথাও এমন দৃষ্টান্ত নেই বলে আগেই জানিয়েছিলেন তিনি। বিসিবির চাওয়া ছিল সাতদিনের কোয়ারেন্টিন। ফলে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের পাঠানো স্বাস্থ্য নির্দেশিকার জের ধরে সফর থেকে সরে আসার বিষয়টি বিবেচনা করার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি। 

শ্রীলংকা সফরে বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ খেলার কথা ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন