শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

খেলা

সুয়ারেজের দুর্দান্ত অভিষেক, সিটির ভরাডুবি

ক্রীড়া ডেস্ক

লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে অভিষেকেই আলো ছড়ালেন লুইস সুয়ারেজ। বদলি হিসেবে নেমেই করেছেন জোড়া গোল। সঙ্গে আছে অ্যাসিস্টও। পাশাশাপাশি দূরন্ত সুয়ারেজ যেন হতাশাও বাড়িয়ে দিলেন বার্সেলোনা সমর্থকদের মাঝে। তাকে ছেড়ে কি তবে বড় ভুলই করেছে বার্সা? বিস্তারিত জবাব মৌসুম গড়ালেই পাওয়া যাবে। অবশ্য যাত্রার শুরুটা বেশ রাজকীয়ভাবেই করলেন এই উরুগুয়েন।

সুয়ারেজের অভিষেক রাঙানো দিনে অ্যাটলেটিকোও পেয়েছে বড় জয়। গ্রানাদাকে হারিয়েছে ৬-১ গোলে। তবে সব ছাপিয়ে আলোচনায় ছিলেন সুয়ারেজই। 

ডিয়েগো ফোরলান ও ডিয়েগো গডিনের পথ ধরেই অ্যাটলেটিকোতে এসেছেন সুয়ারেজ। লক্ষ্য তাদের মতো সফল হওয়া। প্রথম ম্যাচ স্বাভাবিকভাবেই শুরু করেছিলেন বেঞ্চ থেকে। ৭০ মিনিটে ডিয়েগো কস্তাকে তুলে নামানো হয় তাকে। নেমেই অ্যাসিস্ট করলেন মার্কোস লরেন্তের গোলে। তবে এতটুকুতেই সন্তুষ্ট থাকেননি। ৮৫ ও ৯৩ মিনিটে করেন জোড়া গোল। নিশ্চিত করেন দলের বড় জয়।

এদিন শুরুটা অবশ্য করেছিলেন ডিয়াগো কস্তা। ৯ মিনিটে অ্যাটলেটিকোকে লিড এনে দেন তিনি। বিরতির আগে অবশ্য আর কোন গোল আসেনি। ৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন অ্যাঞ্জেল কোরেয়া। পরের দুটি গোল আসে হোয়াও ফেলিক্স ও লরেন্তের কাছ থেকে। শেষ দিকে গ্রানদা এক গোল গোল শোধ করলেও তা কেবলই ব্যবধান কমিয়েছে।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির কাছে বিধ্বস্ত হয়েছে ম্যানচেস্টার সিটি। জেমি ভার্ডির হ্যাটট্রিক রাঙা ম্যাচে ম্যানসিটির হার ৫-২ গোলের ব্যবধানে। যদিও এদিন শুরুটা করেছিল  সিটি। রিয়াদ মাহারেজ ৪ মিনিটে এগিয়ে দেন সিটিকে। কিন্তু ভার্ডির হ্যাটট্রিকের সঙ্গে ম্যাডিসন ও  টিয়েলেমানসের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার। লিগে তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়ে শীর্ষে উঠল লেস্টার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন