জামালপুরে রিকশাচালক হত্যায় ২ ভাইয়ের মৃত্যুদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি জামালপুর

জামালপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলায় দুই ভাইকে মৃত্যুদণ্ড অন্য সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে জামালপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন রায় ঘোষণা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলা কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সঙ্গে প্রতিবেশী ভূট্টু তার বন্ধুদের ঝগড়া হয়। ঘটনার জেরে পরদিন রাতে ভূট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সকালে একটি আখক্ষেত থেকে রাসেলের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভূট্টুসহ ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষগ্রহণ শেষে ভূট্টু (৩০) তার ভাই খালেককে (৪৫) মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। এছাড়া ছামিউল (৩০), জহিজল (৩০), রশিদ (৪৫), মো. কাশি (৫০), ফুলু মিয়া (৩০), বিদ্যুত (২৫) বাবুলকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অন্য চার আসামি হুচ্চু, ফেক্কু, ইয়া মণ্ডল সাহেব আলীকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ মো. আনোয়ারুল করিম শাহজাহান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন