সিবিএস সফটওয়্যার ব্যবহার

সোনালী ব্যাংকের বার্ষিক হিসাব প্রক্রিয়া ৮ ঘণ্টায় সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

সোনালী ব্যাংক লিমিটেড ইন্টেলেক্ট ডিজাইন অ্যারেনা লিমিটেডের যৌথ উদ্যোগ বাংলাদেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রযুক্তি সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান সোনালী ইন্টেলেক্ট লিমিটেডের সহায়তায় সোনালী ব্যাংক একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। দুই কোটিরও বেশি গ্রাহকের ব্যাংকটি বছর মাত্র ঘণ্টার মধ্যে ক্লোজিং ইয়ার এন্ড অর্থাৎ ব্যাংকের অর্থবছরের হিসাব প্রক্রিয়া সম্পন্ন করেছে।

ইন্টেলেক্টের কোর ব্যাংকিং সফটওয়্যার (সিবিএস) বাস্তবায়ন সোনালী ব্যাংকের প্রাইমারি ব্যাংকার ভিশন অর্জনের একটি অন্যতম মাইলফলক। ২০১৪ সালে সোনালী ব্যাংক তাদের ১২০টি শাখায় সিবিএস সিস্টেম যুক্ত করার মাধ্যমে শুরু করে এবং ২০১৭ সালে তাদের মোট হাজার ২০৯টি শাখাতেই সফলভাবে সোনালী ইন্টেলেক্টের মাধ্যমে ইন্টেলেক্ট সিবিএস সিস্টেম বাস্তবায়ন করা হয়। এরপর সোনালী ব্যাংক আরো ১৬টি শাখায় সিবিএস সিস্টেম যুক্ত করে।

অর্জন সম্পর্কে সোনালী ব্যাংকের এমডি সিইও মো. আতাউর রহমান প্রধান বলেন, ইন্টেলেক্টের সিবিএস সেবা বাস্তবায়ন করার ফলে প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি গ্রাহক সেবার মানোন্নয়ন, দুই লক্ষ্যই অর্জন করা সহজ হয়েছে।

সোনালী ইন্টেলেক্টের পরিচালক বানেশ প্রভু বিষয়ে বলেন, সোনালী ইন্টেলেক্ট লিমিটেড বাংলাদেশ বিশ্বব্যাপী সেই পরিবর্তনের সঙ্গে তাল মেলাতে আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানের ব্যাংকিং সলিউশন সরবরাহ করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন