শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

আইডিআরএর চেয়ারম্যান হলেন ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সংস্থাটির সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেন। আজ রোববার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে তিনি এ বছরের ২৬ আগস্ট থেকে আইডিআরএর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব কামরুল হক মারুফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, আইডিআরএর সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেন এফসিএর বর্তমান পদে নিয়োগের চুক্তি বাতিল করে আইডিআরএ আইন ২০১০ এর ৫(২) ধারার ক্ষমতাবলে এবং উক্ত আইনের ৬(১) ধারা অনুসারে তাকে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে একই কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ করা হল।

আইডিআরের সর্বশেষ চেয়ারম্যান সাবেক সচিব শফিকুর রহমান পাটোয়ারি এ বছরের ২২ আগস্ট অবসরে যান। এরপর থেকে সংস্থাটিতে পূর্ণাঙ্গ চেয়ারম্যান পদ শূন্য ছিল।

আইডিআরএর নতুন চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন ২০১৮ সালের ৪ মে সংস্থাটির সদস্য (লাইফ) হিসেবে নিয়োগ পান। পেশাদার হিসাববিদ ড. মোশাররফ একাধিক জীবন বীমা কোম্পানিতে প্রধান নির্বাহী কর্মকর্তা ও অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। মার্চেন্ট ব্যাংকের সিইও হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। তিনি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের স্বতন্ত্র পরিচালক ও  পর্ষদের নিরীক্ষা কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। 

এছাড়া বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সহ-সভাপতির দায়িত্বও পালন করেছেন ড. মোশাররফ। চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ডিমিউচুয়ালাইজেশনের সময় তিনি এক্সচেঞ্জটির ভ্যালুয়ার হিসেবে কাজ করেছেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান থেকে স্নাতকোত্তর করা ড. মোশাররফ একই বিশ্ববিদ্যালয় থেকে বীমা তহবিলের বিনিয়োগের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন