করোনাকালের গল্প নিয়ে নাটক ‘আত্মত্যাগ’

বণিক বার্তা অনলাইন

করোনার ভুয়া রিপোর্ট প্রদান-সংগ্রহসহ করোনাকালে ঘটে চলা নানা কাহিনী এবার দেখা যাবে নাটকে। বাস্তবে ঘটে চলা এমন কাহিনী নিয়ে নাটক নির্মাণ করেছেন নির্মাতা তপু খান। নাম আত্মত্যাগ। 

নাটকের গল্পে দেখা যাবে, পরিবারের কর্তা তন্ময় মোল্লা। প্রচুর লোভী ও ক্ষমতাবান। স্ত্রীর ছোটবোন তনুর করোনা পজিটিভ হয়েছে এমন আতঙ্ক প্রচার করে পুরো পরিবারকে অশান্তিতে রাখে। এমনকি এক অসৎ হাসপাতালের মালিকের কাছ থেকে করোনার ভুয়া পজিটিভ সনদও আনেন তিনি।

এ পর্যায়ে গল্পে আসে নাটকীয়তা। করোনা পজিটিভের খবর শুনে তনু ঘরের দরজা বন্ধ করে দেয়। দরজা ভেঙে সবাই হতবাক, তনুর মৃত্যু হয়েছে। এটা স্বাভাবিক মৃত্যু নাকি আত্মহত্যা? তন্ময় মোল্লাও হতবাক! করোনার মিথ্যা সনদ প্রচার করছে সম্পত্তির লোভে; কিন্তু তনু সত্যি যে মরে যাবে এটা সে ভাবতেই পারে নি। 

পুলিশের তদন্তে বেড়িয়ে আসে তনুকে হত্যা করা হয়েছে। তনুর রুমের দরজা তো ভেতর থেকে বন্ধ ছিলো। তাহলে কে হত্যা করলো? রহস্য ঘোলাটে হতে থাকে। পুলিশের অনেক পরিশ্রমী ও রহস্য উদ্ধারের পর বেরিয়ে আসে করোনা নিয়ে অপ্রচারও হত্যার রহস্য। তনুকে কে হত্যা করলো? পাপিয়া নাকি তন্ময় মোল্লা? নাকি বাড়ির দারোয়ান? নাকি তনুর বয়ফ্রেন্ড? সত্যটা জানতে চোখ  রাখতে হবে এ সময়ের গল্প নাটক ‘আত্মত্যাগ’-এ।

নাটকটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও স্বাগতাসহ অনেকে। তপু খানের গবেষণা, সার্বিক তত্ত্বাবধানে পরিচালনায় পর্ব পরিচালনা করেছেন আনিসুর রহমান রাজিব। রচনা করেছেন নাট্যকার মিজানুর রহমান বেলাল। চিত্রগ্রাহক ছিলেন মহি শান্ত ও নাসির খান।

নীলাঞ্জনা প্রযোজনা প্রতিষ্ঠান ও টিম বিগ ব্যাগের প্রযোজনায় নাটকটি প্রচার হবে আজ আরটিভিতে রাত ৮টায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন