বুধবার | অক্টোবর ২৮, ২০২০ | ১২ কার্তিক ১৪২৭

খবর

ভূমধ্যসাগরে নৌকাডুবি, ৮ বাংলাদেশী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

লিবিয়া থেকে ইউরোপে যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ২২ জনকে উদ্ধার করা হয়েছে, এদের মধ্যে ৮ জন বাংলাদেশী নাগরিক। গত বৃহস্পতিবার ডুবে যাওয়া ওই নৌকাটিতে ঠিক কতজন বাংলাদেশী ছিল তা আজ নিশ্চিত হওয়া গেল।

প্রাথমিক তথ্যের ভিত্তিতে নৌকাটিতে ৩৫ জন যাত্রী থাকার কথা জানিয়েছিল বার্তা সংস্থা এপি। তবে লিবিয়ার বাংলাদেশ মিশন সংবাদমাধ্যমকে জানিয়েছে, নৌকাটিতে ৩৮ জন বিদেশী নাগরিক ছিলেন। এর মধ্যে বাংলাদেশী আটজন। উদ্ধারের পর তারা সবাই নিরাপদে আছেন।

ওয়াশিংটন পোস্টের তথ্য অনুযায়ী, তিনটি মরদেহ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া গেছে। এর মধ্যে একজন পুরুষ এবং একজন নারী রয়েছেন, যারা সিরীয় নাগরিক। অন্যজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। 

লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্বাঞ্চলের এলাকা জলিটেন থেকে গত বুধবার সন্ধ্যায় নৌকাটি যাত্রা শুরু করে। দেশটির কোস্ট গার্ড জানিয়েছে, তারা উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছেন।

লিবিয়ার সাবেক শাসক গাদ্দাফির পতনের পর এই দেশ দিয়ে অনেক অভিবাসী ইউরোপে যাওয়া শুরু করেন। পাচারকারীরা প্রায়ই ঝুঁকিপূর্ণ নৌকায় মানুষদের সাগরে ভাসায়। জাতিসংঘের তথ্য অনুযায়ী, ২০১৪ সালের পর থেকে এখন পর্যন্ত প্রায় ২০ হাজার মানুষ মারা গেছে এই অঞ্চলে!

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন