নারায়ণগঞ্জে আবারো যাত্রীবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে আবারো যাত্রীবাহী লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। গতকাল সকালে নারায়ণগঞ্জ রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনটি উকিলপাড়া এলাকায় গিয়ে পেছনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে ঘটনায় কেউ হতাহত হননি। ঘটনার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সাড়ে সাত ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার গোলাম মোস্তফা জানান, যাত্রীবাহী ট্রেনটি সকাল ১০টা ২০ মিনিটে নারায়ণগঞ্জ রেলস্টেশন থেকে ঢাকার কমলাপুর রেলস্টেশনের উদ্দেশে ছাড়ে। তবে নগরীর দুই নম্বর রেলগেট অতিক্রম করার পর উকিলপাড়া এলাকায় গিয়ে ট্রেনটির পেছনের একটি বগির চাকা রেললাইনের মাঝখানে পড়ে আটকে যায়। সময় ট্রেনটি থেমে একপাশে হেলে পড়লে যাত্রীরা আতংকিত হয়ে হুড়োহুড়ি করে নেমে পড়েন। খবর পেয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা গিয়ে বগিটি সচলে কাজ শুরু করেন। ঘটনার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রেল রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল।

নারায়ণগঞ্জ রেলস্টেশনের স্টেশনমাস্টার জানান, রেললাইনে পর্যাপ্ত পরিমাণ স্লিপার পাথর না থাকায় এবং বৃষ্টির কারণে রেললাইন পিচ্ছিল হয়ে যাওয়ায় দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখছেন।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে নারায়ণগঞ্জে আসা যাত্রীবাহী ট্রেন শহরের দুই নম্বর রেলগেট অতিক্রম করার পর চারটি বগি লাইনচ্যুত হলে প্রায় ১০ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। ঘটনায় রেলওয়ের সহকারী কর্মকর্তাকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন