ইউক্রেনের সামরিক বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬

বণিক বার্তা ডেস্ক

ইউক্রেনের একটি সামরিক উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাথমিকভাবে বেঁচে যাওয়া দুজনের মধ্যে একজন মারা গেছেন। এছাড়া দুর্ঘটনাস্থল থেকে আরো তিনটি মরদেহ খুঁজে পাওয়া গেছে। নিয়ে শনিবার পর্যন্ত দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ জনে। খবর এএফপি।

পূর্বাঞ্চলীয় শহর খারকিভের কাছে শুক্রবার সন্ধ্যার দিকে ২০ জন তরুণ ক্যাডেট সাতজন ক্রু নিয়ে আন্তোনভ-২৬ মডেলের পরিবহন উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। একই সঙ্গে তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।

মূলত শুক্রবার চুগিভ সামরিক বিমানঘাঁটি থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ল্যান্ডিংয়ের সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। প্রায় ঘণ্টার চেষ্টায় দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে জানানো হয়েছিল, দুর্ঘটনায় ২২ জন ঘটনাস্থলেই মারা গেছেন। এছাড়া দুজনকে জীবিত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। তাদের মধ্যে গতকাল একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে আরো তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফলে সব মিলিয়ে মারা গেছেন ২৬ জন।

জেলেনস্কি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে লেখেন, ইউক্রেন তার ২৬ জন সুযোগ্য সন্তানকে হারিয়েছে। এর মধ্যে ঘটনাস্থলেই মারা গেছেন ২৫ জন। একই সঙ্গে শনিবার তিনি একদিনের জাতীয় শোক ঘোষণা করেন। তিনি বলেন, যে ক্ষতি হয়েছে তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন