শনিবার | অক্টোবর ৩১, ২০২০ | ১৬ কার্তিক ১৪২৭

খবর

চাকরিচ্যুত হচ্ছেন মাদকাসক্ত পুলিশ সদস্যরা, ডোপ টেস্টে শনাক্ত ২৬

নিজস্ব প্রতিবেদক

মাদকাসক্ত পুলিশ সদস্যদের চাকরিচ্যুত করার সিদ্ধান্ত জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি জানান, এরই মধ্যে ডোপ টেস্টে ২৬ পুলিশের পজিটিভ পেয়েছেন। তাদের সবাইকেই চাকরিচ্যুত করা হচ্ছে।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরে ডিএমপির ট্রাফিক মিরপুর বিভাগের উপকমিশনারের কার্যালয় উদ্বোধন শেষে তিনি এই সিদ্ধান্তের কথা জানান। এ সময় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার উপস্থিত ছিরেন।

কমিশনার বলেন, আমরা সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করিয়েছি। এর মধ্যে ২৬ পুলিশ সদস্যের পজিটিভ পেয়েছি। এই ২৬ জনকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে মদকাসক্ত অন্য পুলিশ সদস্যদের বিরুদ্ধেও একই ধরনের ব্যবস্থা নেয়া হবে।

মাদক কারবারে সহযোগিতারকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান শফিকুল ইসলাম। তিনি বলেন, আমাদের বিশ্বাস এভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট মেসেজ যাবে যে আমরা কাউকে ছাড় দেবো না। আমাদের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছে এবং এ রাস্তা থেকে ফিরে এসেছে। পুলিশ সদস্য যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত আছে বা মাদক ব্যবসায়ীকে সহযোগিতা করছে সরাসরি তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেফতার করা হচ্ছে। এ বিষয়ে কোনো রকম শিথিলতা দেখানো হচ্ছে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন