বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৬ কার্তিক ১৪২৭

খবর

কক্সবাজারে ‘গণবদলির’ পর ৮ থানায় নতুন ওসি

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব) সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় আলোচিত টেকনাফ থানাসহ কক্সবাজারের আট থানায় নতুন অফিসার ইনচার্জ (ওসি) নিয়োগ দেওয়া হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ের এক অফিস আদেশে এ নিয়োগের কথা বলা হয়েছে।

বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের জায়গায় টেকনাফ থানায় ওসির দায়িত্ব পেয়েছেন পরিদর্শক মো. হাফিজুর রহমান। কক্সবাজার সদর মডেল থানায় শেখ মুনীর উল পীয়াস, উখিয়া থানায় আহাম্মদ মঞ্জুর মোরশেদ, মহেশখালী থানায় মো. আবদুল হাই, চকরিয়া থানায় শাকের মোহাম্মদ যুবায়ের, রামু থানায় কে এম আজমিরুজ্জামান, পেকুয়া থানায় মো. সাইফুর রহমান মজুমদার এবং কুতুবদিয়া থানায় মো. জালাল উদ্দিনকে ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর (অব) সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনার পর কক্সবাজার জেলায় পুলিশকে ঢেলে সাজানো হচ্ছে। এ জন্য কক্সবাজারে দায়িত্ব পালন করা শীর্ষ কর্মকর্তা থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সবাকেই বদলি করা হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের সূত্রমতে, শুক্রবার পর্যন্ত এই বদলির সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৭ জনে। এর মধ্যে রয়েছেন পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ ৮ জন শীর্ষ কর্মকর্তা, ৮ থানার অফিসার ইনচার্জসহ (ওসি) ৩৪ জন পরিদর্শক, ১৫৮ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। সবাইকে চট্রগ্রাম রেঞ্জের বাইরে ভিন্ন রেঞ্জে বদলি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন