মেহেরপুর থেকে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থা করা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, মেহেরপুর

ভবিষ্যতে মেহেরপুর থেকে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্থাপন করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, প্রাথমিক পর্যায়ে দর্শনা হতে মুজিবনগর হয়ে মেহেরপুর নতুন বাসস্ট্যান্ডের পাশে স্টেশন করা যেতে পারে এবং পরে পর্যায়ক্রমে প্রজেক্ট বাড়িয়ে গাংনী হয়ে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থার প্রজেক্ট গ্রহণ করা হবে। একবারে তো সকল কাজ সম্পন্ন করা সম্ভব নয়, যে কারণে পর্যায়ক্রমে এ প্রকল্প শেষ হবে। 

গতকাল শুক্রবার সকালের দিকে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ‘দর্শনা হতে দামুড়হুদা এবং মুজিবনগর হয়ে মেহেরপুর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও বিশদ ডিজাইন’ শীর্ষক প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসময় আরো বলেন, যোগাযোগ ব্যবস্থা যত উন্নতি হবে এলাকার উন্নয়ন ততো বেশি হবে, এর জন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ২০১১ সালে ঐতিহাসিক ১৭ এপ্রিলের জনসভায় ঘোষণা দিয়েছিলেন মেহেরপুর জেলাতে রেল লাইন সংযোগ দেয়া হবে, যেহেতু প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে প্রজেক্ট সেহেতু খুব দ্রুত কাজ সম্পন্ন করার উপর তিনি তাগিদ দেন। একইসঙ্গে বলেন, প্রত্যেকটি জেলায় রেল লাইন সংযোগ করা হবে। 

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, প্রজেক্ট ডাইরেক্টর আসাদুল হক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তৌফিকুর রহমানের সঞ্চালনায় জুম এর মাধ্যমে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জুম কনফারেন্স এর মাধ্যমে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকরা অংশ নেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন