বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৬ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

বিজিএমইএর প্রশিক্ষণপ্রাপ্ত চট্টগ্রামে পোশাক শিল্পে কর্মরতদের মাঝে সনদ বিতরণ

বিজিএমইএর আঞ্চলিক কার্যালয়ের মাহাবুব আলী হলে বিজিএমইএ এসইআইপি প্রকল্পের আওতায় চট্টগ্রামের ৫৫টি প্রতিষ্ঠানের ৮০ জন প্রশিক্ষণপ্রাপ্ত মধ্যম সারির কর্মকর্তার মাঝে সনদ বিতরণ করা হয়েছে। সম্প্রতি আয়োজিত সনদ বিতরণ অনুষ্ঠানে কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রামের উপমহাপরিদর্শক মো. আল আমীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএর পরিচালক এনজিও অ্যান্ড এসইআইপিবিষয়ক স্থায়ী কমিটির পরিচালক ইনচার্জ এনামুল আজিজ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএর পরিচালক অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন মিরাজ--মোস্তফা কায়ছার, বিজিএমইএর সাবেক পরিচালক ক্লিফটন গ্রুপের সিইও এমডি এম মহিউদ্দিন চৌধুরী এবং সাবেক পরিচালক সাইফ উল্ল্যাহ মনসুর। এছাড়া এনজিও অ্যান্ড সেইফবিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান ওয়াদুদ মোহাম্মদ চৌধুরীসহ কো-চেয়ারম্যান, সদস্য, বিজিএমইএর সদস্য এবং বিভিন্ন গার্মেন্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. আল আমীন বলেন, তৈরি পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতি জিডিপিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। রফতানি বৃদ্ধির লক্ষ্যে পোশাক শিল্পসংশ্লিষ্ট মধ্যম সারির কর্মকর্তারাসহ শ্রমিকদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষিত জনশক্তিই দেশের অর্থনীতিতে ভূমিকা পালন করে ভবিষ্যতে বিদেশে রফতানি সম্ভব হবে। সময় তিনি চলমান করোনা মহামারী পরিস্থিতিতে সরকারের স্বাস্থ্যবিধি মেনে পোশাক কারখানা চালু রেখে দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য বিজিএমইএসহ পোশাক শিল্প মালিকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেএমএস গ্রুপের নির্বাহী কর্মকর্তা সায়েরা খাতুন এশিয়ান গ্রুপের নির্বাহী কর্মকর্তা সৈয়দ জিয়াউল ইসলাম।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন