বরিশালে সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

বরিশালে সরকারি জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের এক বছর যেতে না যেতেই ফের দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এক বছর আগে জেলার সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি শায়েস্তাবাদ ব্রিজের নিচে সরকারি গৃহায়ন, গণপূর্ত মন্ত্রণালয় বরিশাল গণপূর্ত বিভাগের অধীনস্থ দশমিক ১৪ একর জমির ওপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জমির পরিমাণসহ সাইনবোর্ড টাঙিয়ে দেয় গণপূর্ত বিভাগ। এরই মধ্যে কোনো কিছুর তোয়াক্কা না করে গণপূর্তের ওই জমিতে স্থানীয় প্রভাবশালীরা গড়ে তুলেছে অবৈধ দোকানপাটসহ বাজার।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার চরবাড়িয়া ইউপি চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজের ভাই তালতলী বাজার কমিটির সভাপতি গোলাম কবিরের নির্দেশে গণপূর্তের ওই জমিতে গড়ে তোলা হয়েছে দোকানপাঠসহ বাজার। বাজারটি গোলাম কবির নিজেই পরিচালনা করছেন এবং অবৈধভাবে গড়ে তোলা দোকানগুলো তার লোকজনই নিয়ন্ত্রণ করে। প্রতিটি দোকানের পজিশন বাবদ নেয়া হয়েছে মোটা অংকের টাকা।

বিষয়ে চরবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজ জানান, আমার ভাই কিছু দখল করেননি। খালি জায়গায় বালি রাখছেন। দরকার হলে গণপূর্তের লোক এসে উচ্ছেদ করে দেবে, আপনাদের সমস্যা কি? আর বাজার বসিয়েছে আড়তদাররা, আমার ভাই না। বিষয়টি অস্বীকার করে ইউপি চেয়ারম্যানের ভাই গোলাম কবির জানান, আমি বালি রাখিনি। কোনো এক ঠিকাদার বালি রাখছেন।

বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী কর্মকর্তা জেরাল্ড অলিভার গুডা জানান, শিগগিরই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গণপূর্তের জমিতে কাঁটাতারের প্রাচীর দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন